কালুখালীতে আওয়ামীলীগের একমাত্র নারী চেয়ারম্যান প্রার্থী নিলুফা –

এজাজ আহম্মেদ, রাজবাড়ী বার্তা ডট কম :

9

রাজবাড়ীর কালুখালী উপজেলার রতনদিয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বীতা করছেন নারী প্রার্থী।
তাঁর নাম মেহেদী হাচিনা পারভীন নিলুফা। তিনি পেশায় সহকারী শিক্ষক। রাজবাড়ী শহরের অবস্থিত শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়ের কর্মরত রয়েছেন। নিলুফার স্বামী শফিকুল আজম মামুন সরকারী কৌসুলী (জিপি) ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক।
নিলুফা মহিলা আওয়ামী লীগ, মহিলা পরিষদ, মহিলা ক্রীড়া সংস্থার জেলা কমিটির সদস্য। তাঁর বাবা মুক্তিযোদ্ধা মকছেদ আলী মন্ডল রাজবাড়ী সরকারী কলেজ ছাত্র সংসদের সাধারণ সম্পাদক (জিএস) ও পাংশা উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। গত ইউপি নির্বাচনের তাঁর ছোট ভাই মেহেদী হাসান চয়ন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেয়। ২০১৩ সালের ৮ মে সড়ক দুর্ঘটনায় তিনি (চয়ন) মারা যান। এক ভাই ও তিন বোনের মধ্যে নিলুফা সবার বড়।
উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সুত্রে জানা যায়, পঞ্চম ধাপে আগামি ২৮ মে উপজেলার সাতটি ইউপিতে ভোট হবে। রতনদিয়া ইউপিতে মোট চারজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। অপর প্রার্থীরা হলো বিএনপির মনোনীত প্রার্থী কাজী এনামুল হক, স্বতন্ত্র প্রার্থী (আওয়ামী লীগের বিদ্রোহী) সাবেক চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী ওরফে টিটো চৌধুরী, ও বর্তমান চেয়ারম্যান (বিদ্রোহী প্রার্থী) আবুল কাশেম মন্ডল প্রতিদ্বন্দ্বীতা করছেন। রতনদিয়া ইউপির মোট ২০ হাজার নয়শ ৪৯ ভোটারের মধ্যে পুরুষ দশহাজার পাঁচশ ৭৫ এবং মহিলা দশহাজার তিনশ ৭৪ জন। উপজেলা মোট ভোটার সংখ্যা এক লাখ ১২ হাজার ছয়শ ৯৭।
জেলা মহিলা পরিষদের সাধারন সম্পাদক ডা. পূর্ণিমা দত্ত জানান, নারী আন্দোলনের সঙ্গে দীর্ঘদিন ধরে যুক্ত রয়েছে নিলুফা। বিজয়ী হলে তিনি পুরুষের পাশাপাশি ভূমিকা রাখতে পারবেন বলে তিনি প্রত্যাশা করেন।
সুশাসনের জন্য প্রচারাভিযান- সুপ্র’র কেন্দ্রীয় সদস্য ও সহযোগি অধ্যাপক শামীমা আক্তার মুনমুন বলেন, এক নারীকে চেয়ারম্যান পদে মনোনয়ন দেওয়ার বিষয়টি খুবই ইতিবাচক। তবে পুরুষ দ্বারা প্ররোচিত না হয়ে একক ভাবে সিদ্ধান্ত গ্রহন করতে পারলে নারী অধিকার বাস্তবায়নে আমরা একধাপ এগিয়ে যাবো।
মেহেদী হাচিনা পারভীন নিলুফা জানান, আমার বাবা রতনদিয়ায় আওয়ামী লীগ প্রতিষ্ঠা করেছেন। জননেত্রী শেখ হাসিনা বৃহত্তর ফরিদপুরে আমাকে একমাত্র নারী চেয়ারম্যান হিসেবে মনোনীত করেছেন। রতনদিয়া মনোনয়ন প্রত্যাশী আটজনই আমাকে সমর্থন দিয়েছে। সবমিলিয়ে আমি বিজয়ী হবে সবার প্রত্যাশা পূরণ করতে পারবো।
জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী- ২ আসনের সাংসদ মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম বলেন, পেশায় শিক্ষক নিলুফা রাজনৈতিক পরিবারের সন্তান। তিনি নিজেও রাজনীতির সঙ্গে জড়িত রয়েছেন। সব কিছু বিবেচনা করেই তাকে মনোনয়ন দেওয়া হয়েছে।

(Visited 72 times, 1 visits today)