ঢাকাWednesday , 1 June 2022

গোয়ালন্দে মহাসড়কের পাশের কাটা গাছের চাপায় শিশুর মৃত্যু

Link Copied!


রাজবাড়ী বার্তা ডট কম :


ঢাকা-খুলনা মহাসড়কের পাশের গাছ কাটার সময় রাজবাড়ীর গোয়ালন্দে গাছের চাপায় চুমকি আক্তার (১২) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। সে গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়নের ২নং ওয়ার্ডের রমজান মাতুব্বার পাড়া গ্রামের খোকন শেখের মেয়ে ও স্থানীয় নবু ওসিমদ্দিন পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্রী। মঙ্গলবার বেলা ১২টার দিকে এ ঘটনা ঘটে।


স্থানীয়রা জানান, মহাসড়ক সম্প্রসারনের জন্য গাছ কেটে সড়কের পাশের স্তুপ করে রাখে কর্তৃপক্ষ। স্তুপের মধ্য থেকে চিকন একটি গাছের ডাল কিছুটা বের হয়ে ছিল। সেই ডালটি শিশু চুমকি বের করার জন্য টান দিলে স্তুপ করা গাছের বড় বড় গুড়ি গড়িয়ে পড়ে। এসময় চুমকি ওই গাছের গুড়ির নিচে চাপা পরে। এতে সে গুরুতর আহত হয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।


স্থানীয় ইউপি সদস্য মো. আবুল হোসেন জানান, গাছ কাটা ও তা স্তুপ করে রাখার ব্যাপারে কর্তৃপক্ষের আরো সতর্ক হওয়া প্রয়োজন ছিল। এ দূর্ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।


গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডা. শাহ মো. শরীফ জানান, মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে গুরুতর আঘাতপ্রাপ্ত অবস্থায় ওই শিশুকে হাসপাতালে আনা হয়। তাকে চিকিৎসা প্রদানের পাশাপাশি তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরের কাজ চলছিল। কিন্তু এম্বুলেন্স সমস্যার কারণে তাকে দ্রুত স্থানান্তর করা সম্ভব হয়নি। এ অবস্থায় ওই শিশুর মৃত্যু হয়।

ফেসবুক থেকে এ ভিডিওটি দেখা না গেলে TV Rajbari ( https://www.youtube.com/channel/UCuDGuIdq78amgxb4yhEJ55w ) লিখে ইউটিউবে সার্চ দিলেও দেখা যাবে।

(Visited 32 times, 1 visits today)