রাজবাড়ী চেম্বারের পক্ষ থেকে ২৪ নারী পেলেন প্রশিক্ষনসহ সেলাই মেশিন –

লিটন চক্রবর্তী, রাজবাড়ী বার্তা ডট কম :

SAMSUNG CAMERA PICTURES

SAMSUNG CAMERA PICTURES

প্রশিক্ষণ প্রদানের পর সাবলম্বী করতে রাজবাড়ী চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের পক্ষ থেকে গত সোমবার দুপুরে ২৪ জন নারীর হাতে তুলে দেয়া হয়েছে সেলাই মেশিন। এতে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন, রাজবাড়ী চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের সভাপতি কাজী ইরাদত আলী।
জেলা চেম্বার ভবনে অনুষ্ঠিত সেলাই মেশিন ও সনদপত্র বিতরনী অনুষ্ঠানে রাজবাড়ী চেম্বারের সহ-সভাপতি অরুপ দত্ত হলি, পরিচালক জাকির হোসেন, মুরাদ হাসান মৃধা, মুস্তাফিজুর রহমান শরীফ, মোঃ আব্দুস সালাম মন্ডালসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের নারী উদ্যোক্তা উন্নয়ন ও সম্প্রসারন কর্মসুচির আওতায় দি ফেডারেশান অফ বাংলাদেশ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)-এর উদ্যোগে রাজবাড়ীর অবহেলিত নারীদের দেয়া হয় প্রশিক্ষণ। সেই সাথে প্রশিক্ষণ পরবর্তী কর্মসংস্থানের জন্য প্রদান করা হয় সেলাই মেশিন।
প্রধান অতিথি হিসেবে বক্তৃতায় কাজী ইরাদত আলী বলেন, আমরা চাই সমাজের দরিদ্র অসহায় মানুষের নানামুখি সহায়তা দিতে। এই সহায়তা পেয়ে অসহায়রা আত্মনির্ভর হবে।তবেই তো বর্তমান সরকারের সার্থকতা। বর্তমান সরকারের ধারা রক্ষা করতে সরকার তথা দেশের উন্নয়ন,অসহায়ের সহায়তা,বেকারদের প্রশিক্ষনের মাধ্যমে সহ নানা ভাবে কর্মসংস্থান করে রুপান্তর হবে। তবেই সরকারের উদ্যেশ্য বস্তব হবে। আর এই সরকারের সকল উন্নয়নের কাজের সাথে কাজ করে যাচ্ছে চেম্বার অফ কমার্স সারা দেশেই।

(Visited 62 times, 1 visits today)