রাজবাড়ীর ১৪ ইউপিতে চেয়ারম্যানসহ ৬৪৬ প্রার্থীর মনোনয়নপত্র জমা –

নজরুল ইসলাম, আল মামুন আরজু, ইমরান হোসাইন মনিম, রাজবাড়ী বার্তা ডট কম :

665tled-1

আগামী ৭ মে চতুর্থ ধাপে রাজবাড়ী জেলা সদর উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। গত বৃহস্পতিবার প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। যে কারণে সদর উপজেলা পরিষদ চত্বরে আজ দিনভর ছিল উৎসব মুখর পরিবেশ। ওই পরিবেশের মধ্যে ভোটার, সমর্থকদের নিয়ে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিয়েছেন এ সব ইউনিয়নের চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা আসন ও সাধারণ সদস্য পদের প্রার্থীরা।
এদিকে মনোনয়নপত্র জমা দেয়ার সময় জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক এমপি আলী নেওয়াজ মাহমুদ খৈয়াম, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি রমজান আলী খান, সাবেক সভাপতি এসএম নওয়াব আলী, জেলা ওয়াকার্স পার্টির সভাপতি জ্যোতি শংকর ঝন্টুসহ বিভিন্ন রাজনৈতিক দলের উচ্চ পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।
সদর উপজেলা নির্বাচন অফিসার জানান, ১৪ ইউনিয়নে ৬১ জন চেয়ারম্যান, সংরক্ষিত আসনের মহিলা সদস্য ১৩২ জন এবং সাধারণ সদস্য পদ প্রার্থী ৪৫৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে আওয়ামীরীগের ১৪ জন, বিএনপির ১৪ জন, জাতীয় পাটির ১জন, ওয়াকার্স পার্টির ১ জন, ইসলামী আন্দোলন বাংলাদেশের ৬ জন এবং জাকের পার্টির ৩ জন চেয়ারম্যান প্রার্থী রয়েছেন।
জানাগেছে, জেলা সদরের ১৪টি ইউনিয়নে ৭ জন রিটানিং অফিসার নিযুক্ত করা হয়েছে। স্ব-স্ব ইউনিয়নের প্রার্থীরা তাই নিযুক্ত ওই সব রিটানিং অফিসারের কার্যালয়ে ভীর করেন। আর ওই সব কার্যালয়ের কর্মকর্তারা সারাক্ষণ প্রার্থীদের আনাগোনায় ব্যস্ত সময় পার করছেন। অনেক প্রার্থীকে তার সমর্থিত কর্মীদের নিয়ে শ্লোগান দিতে দিতে প্রবেশ করতেও দেখা যায় উপজেলা পরিষদ চত্বরে। নির্বাচনী অফশীল অনুযায়ী আগামী ১০ ও ১১ এপ্রিল হবে বাছাই এবং ১৮ এপ্রিল প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন বলে জানাগেছে।

(Visited 102 times, 1 visits today)