পাংশা বাজারে সামাজিক দুরত্ব বজায় রাখতে ৫০ স্বেচ্ছাসেবক নিযুক্ত –

মাসুদ রেজা শিশির, রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ীর পাংশা বাজারে করোনা ঝুঁকি মোকাবেলায় সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য এমপি পুত্র মিতুল হাকিমের নির্দেশনায় ও উপজেলা যুবলীগ ও ছাত্রলীগের সহযোগিতায় ৫০ জন স্বেচ্ছাসেবক কাজ করছে। এ কাজে সহায়তা করছেন পাংশা মডেল থানা পুলিশের সদস্যরা।

শনিবার সকাল থেকে পাংশা বাজারের ৩টি প্রবেশদ্বার রেলগেইট, টেম্পুস্ট্যান্ড ও বারেক মোড় এলাকায় দলভুক্ত হয়ে কাজ করছে স্বেচ্ছাসেবকগণ। এসময় পাংশা উপজেলা ভাইস চেয়ারম্যান ও যুগ্ম-আহ্বায়ক মোঃ জালাল উদ্দিন বিশ্বাস ও উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ শাহিদুল ইসলাম মারুফ এ কাজের তদারকী করেন।


শুক্রবার বিকালে পাংশা পৌরশহরের বিশ্বাস কমিউনিটি সেন্টারে বাজারের ব্যবসায়ীদের নিয়ে আয়োজিত মতবিনিময় সভায় রাজবাড়ী জেলা আওয়ামালীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপির জ্যেষ্ঠ পুত্র জেলা আওয়ামীলীগের অন্যতম সদস্য বিশিষ্ট ব্যবসায়ী আশিক মাহমুদ মিতুল হাকিম পাংশা বাজারের শৃঙ্খলা ও সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল করার জন্য এ উদ্যোগ গ্রহণ করেন।


এ সময় তিনি বাজারের ব্যবসায়ীদের সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে বেচাকেনা করার জন্য বলেন। এছাড়াও বাজারের স্বাভাবিক অবস্থা বজায় রাখার জন্য সকল ব্যবসায়ীদের সহযোগিতা কামনা করেন।
তিনি এ কাজে ব্যক্তি উদ্যোগে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতের জন্য পুলিশ সদস্য ও স্বেচ্ছাসেবকদের মাঝে পিপিই, মাস্ক, গগলস, হ্যান্ড গ্লাভস, ফেইস শিল্ড, হ্যান্ড স্যানিটাইজার ও হ্যান্ড ওয়াশ প্রদান করেন। স্বেচ্ছাসেবকগণ বাজারে কোনপ্রকার অটোরিক্সা, ভ্যানসহ ভাড়ী যানবাহন প্রবেশ বন্ধে কাজ করছে। এছাড়াও বাজারে আগতদের মধ্যে সামাজিক সচেতনতা সৃষ্টি এবং মাস্ক ব্যবহার করে বাজারের প্রবেশ নিশ্চিত করছেন।

উল্লেখ থাকে যে, আগামী ২০ মে থেকে পাংশা বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির দোকান ছাড়া সকল প্রকার ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

(Visited 42 times, 1 visits today)