রাজবাড়ীতে কৃষিপ্রণোদনার সার ও বীজ নিয়ে যাওয়া হলো দোকানে –

রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ী সদর উপজেলা মিজানপুর ইউনিয়নের কৃষিপ্রণোদনার সার ও বীজ দোকানে সরবরাহ করার অভিযোগ পাওয়া গেছে। এ অভিযোগের ভিত্তিতে তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, বেশ কয়েক বস্তা সার এবং আউশ ধানের বীজ রাজবাড়ী বাজারের কলেজ রোডের সরদার ট্রেডার্স সার ও বীজ বিক্রির দোকানে নামানো হয়। সে সময় ওই দোকানে গিয়ে দেখাযায়, বিএডিসি’র আরো অনেক সার ও বীজ রয়েছে।
ওই সময় দোকান মালিক মুরাদ হোসেন জানান, এই সার ও বীজ সদর উপজেলা মিজানপুর ইউনিয়নের চরনারায়নপুর গ্রামের জনৈক কাশেম দর্জি রেখে গেছেন।
তবে সেখানে উপস্থিত কাশেম দর্জি জানান, সার ও বীজ গুলো তার এলাকার কৃষকদের মাঝে বিলি করার জন্য তিনি নিয়ে এসেছেন। তবে সার ও বীজ এ দোকানে কেন নামানো হলো, সে প্রশ্নের উত্তর তিনি দিতে পারেননি।
সদর উপজেলা কৃষি অফিসার বাহাউদ্দিন বলেন, সোমবার তারা মিজানপুর ইউনিয়নের ৩০ জন কৃষকের প্রত্যেককে কৃষি প্রণোদনা হিসেবে ৫ কেজি আউশ ধান, ২০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার প্রদান করা হয়। করোনা ভাইরাসের বিস্তার রোধে সতর্কতা স্বরুপ সার ও বীজ এলাকার কয়েকজনের কাছে তুলে দেয়া হয়েছে। তবে তা কোন ভাবেই দোকানে যাবার কথা নয়।
রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাঈদুজ্জামান খান জানান, বিষয়টি তদন্তের জন্য উপজেলা কৃষি অফিসারকে দায়িত্ব দেয়া হয়েছে।
সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ ইমদাদুল হক বিশ^াস জানান, বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।

(Visited 98 times, 1 visits today)