করোনা ভাইরাস সন্দেহে রাজবাড়ীর দুই জনকে ঢাকায় প্রেরণ, একজনের মৃত্যু –

রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ী সদর হাসপাতালে করোনা ভাইরাস সন্দেহে আইসোলেশন ইউনিট থেকে আক্কাস সরদার নামে ৬০ বছর বয়সী এক সবজি বিক্রেতাকে এবং ১৭ বছর বয়সী আপর এক ছাত্রকে ঢাকায় পাঠানো হয়েছে। আজ মঙ্গলবার সকাল ও বিকালে ওই দুইজনকে ঢাকায় পাঠানো হয়। তবে আজ রাত ৯টার দিকে রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম জানান, কিছু সময় আগে তিনি জানতে পেরেছেন, আক্কাস সরদার মারা গেছে। তবে ঢাকা থেকে তাকে জানানো হয়েছে, আক্কাস সরদার করোনা ভাইরাসে আক্রান্ত হননি। সে টিবিসহ যেসব জটিল রোগে আক্রান্ত ছিলেন সে রোগেইে মারা গেছেন। আক্কাক রাজবাড়ীর পৌরসভার ৬ নং ওয়ার্ডের টিএনটি পাড়ার মৃত বুল বক্স সরদারের ছেলে।
সদর হাসপাতাল সুত্রে জানাগেছে, মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে ঠান্ডা, জ্বর, কাশি, শ্বাসকষ্ট, শরীরর ব্যাথা নিয়ে হাসপাতালে ভর্তি হন এক সবজি বিক্রেতা। পরে তার স্বাস্থ্য পরীক্ষা ও এক্সে করা হয় এবং তার সার্বিক অবস্থা বিবেচনা করে ঢাকার কূর্মিটোলা হাসপাতালে পাঠান। অপর দিকে, প্রায় একই ধরণের উপসর্গ থাকা ছাত্রকে ঢাকায় পাঠানো হয়।
এদিকে, রাজবাড়ী সিভিল সার্জন কার্যালয় সুত্রে জানাগেছে, গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৬ জন বেড়ে রাজবাড়ীতে ৬৩৩ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছে। এছাড়া ২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র ৪৮৩ পেয়েছেন জন।
এরআগে করোনা সন্দেহে এক আওয়ামী লীগ নেতা ও এক শিক্ষা অফিস কর্মকতাকে ঢাকায় পাঠানো হয়েছিল। পরে তাদের দুজনই করোনায় আক্রান্ত না বলে নিশ্চিত হওয়া গেছে।
সদর হাসপাতালের ডাক্তার শামীম আহসান বলেন, সকালে এক সবজি বিক্রেতা জ্বর, কাশি, ঠান্ডা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল। তার সার্বিক অবস্থা বিবেচনা করে ঢাকায় পাঠিয়েছেন। অতিতে তিনি টিবি রোগে আক্রান্ত ছিলেন এবং বর্তমানে নিউমোনিয়াতে আক্রান্ত। অনরুপ উপসর্গ নিয়ে ওই ছেলে এলে তাকেও ঢাকায় পাঠানোর ব্যবস্থা করা হয়।

(Visited 3,349 times, 1 visits today)