করোনা প্রতিরোধে রাজবাড়ীর এসপি’র উদ্যোগ: স্যানিটাইজারের পর এবার মাস্ক বিতরণ –

রাজবাড়ী বার্তা ডট কম :

করোনা ভাইরাস প্রতিরোধে এরই মধ্যে নানা উদ্যোগ নিয়েছে রাজবাড়ী জেলা পুলিশ। এবার রাজবাড়ীর পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, পিপিএম হাতে নিয়েছেন আরেক উদ্যোগ। যে উদ্যোগের অংশ হিসেবে জেলা পুলিশের সদস্যরা এর আগে নিজস্ব প্রযুক্তিতে উৎপাদিত ৩০ হাজার পিছ হ্যান্ড স্যানিটাইজার তৈরীর পর বিনামূল্যে তা বিতরণ করেছেন। এবার নিজেরাই মাস্ক তৈরীর পর তা আজ শনিবার থেকে বিতরণ কার্যক্রম শুরু করেছেন। জেলা পুলিশের এই ব্যতিক্রমী উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সাধারণ মানুষ। তাদের দাবী সমাজের বিত্তবানরা করোনা ভাইরাস রোধেও এমন ভূমিকা রাখবেন।
করোনা ভাইরাসের আতংকে এরই মধ্যে নৌযান ও যানবাহন চলাচল সিমিত এবং ট্রেন চলাচল বন্ধ ঘোষনা করা হয়েছে। একই সাথে জেলার সকল হাট-বাজারের ওষুধের ফার্মেসী ও কাচাঁ মালের দোকান ছাড়া অন্যান্য দোকানপাট বন্ধ করে দেয়া হয়েছে। এমনি এক পরিবেশে নিত্য ব্যবহার্য হেক্সিসল পাচ্ছেন না মানুষ। আর সে কারণেই রাজবাড়ীর পুলিশ সুপার স্ব-উদ্যোগে নিজস্ব প্রযুক্তিতে ৩০ হাজার পিচ হ্যান্ড স্যানিটাইজার তৈরী করেছেন।
রাজবাড়ীর পুলিশ সুপার মিজানুর রহমান পিপিএম বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে পরিস্কার পরিচ্ছন্নতা জরূরী। আর মানুষকে নিরাপদে রাখতে হলে প্রয়োজন হেক্সিসলের। যা বর্তমানে কোন দোকানেই পাওয়া যাচ্ছে না। এমনি একটা গুরুত্বপূর্ণ দ্রব্যের প্রয়োজনীয়তা উপলব্ধি করেই তিনি হ্যান্ড স্যানিটাইজার তৈরীর উদ্যোগ নেন। খুব বেশি ব্যয় হচ্ছেনা তার। শুধু মানষিক ভাবে সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর কথা চিন্তা করলেই এটা তৈরী করা সম্ভব। তারা প্রাথমিক ভাবে ৩০ হাজার বোতল হ্যান্ড স্যানিটাইজার তৈরী করছেন। যা তৈরীর পর পরই বিতরণ করা হয়েছে। একই ভাবে তিনি রাজবাড়ীর বিসিক শিল্প নগরীর একটি কারখানায় ১০ হাজার উৎপাদন করিয়েছেন। যে মাস্ক গুলো আজ থেকে রাজবাড়ীর বিভিন্ন এলাকার মানুষের মাঝে বিতরণ করা শুরু হয়েছে।

(Visited 60 times, 1 visits today)