করোনা প্রতিরোধে রাজবাড়ী হাসপাতাল ক্যাম্পসে ১০ বেডের আইসোলেশন ইউনিট চালু –

রুবেলুর রহমান, রাজবাড়ী বার্তা ডট কম :

প্রাণঘাতি করোনা ভাইরাস প্রতিরোধে রাজবাড়ী সদর হাসপাতালে সম্পূর্ণ আলাদা ভবনে ১০ বেডের একটি আইসোশেন ইউনিট চালু করা হয়েছে।
রোববার (২২ মার্চ) সকালে সদর হাসপাতালের ভেতরের মুল ভবনের একটু দুরে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কার্যালয়ের দ্বিতীয় তলায় এ আইসোলেশন ইউনিট খোলা হয়।
এছাড়া গুরুত্বপূর্ণ মুহুর্তে করোনা ভাইরাস রোগী ঢাকায় হস্তান্তরের জন্য সার্বক্ষরিক প্রস্তুত রাখা হয়েছে একটিে ্যাম্বুলেন্স।
এদিকে চলতি মাসের শুরু থেকে বর্তমান পর্যন্ত ১৯শ বেশি প্রবাসী রাজবাড়ীতে আসলেও হোম কোয়ারেন্টাইনে রয়েছে মাত্র ৩০৬ জন এবং করোনা সন্দেহে গতকাল সন্ধ্যার পর রাজবাড়ী পাংশা থেকে এক আওয়ামী লীগ নেতাকে ঢাকায় পাঠানো হয়েছে। তিনি সম্প্রতি ভারত থেকে দেশে এসেছিলেন।
রাজবাড়ী সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম বলেন, গত ২৪ ঘন্টায় রাজবাড়ীতে নতুন করে ১২৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। চলতি মাসে বিদেশ থেকে ১৯শ’র বেশি প্রবাসী রাজবাড়ীতে এসেছে এবং বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছে ৩০৬ জন। রাজবাড়ীতে আসা অনেক প্রবাসীর হোম কোয়ারেন্টাইনের সময় শেষ হয়েছে। তবে অনেক প্রবাসীকে তার ঠিকানা অনুযায়ী গিয়ে পাওয়া যাচ্ছে না। করোনায় রাজবাড়ীর সার্বিক অবস্থা ভাল। তবে গতকাল করোনা ভাইরাস সন্দেহে একজনকে ঢাকায় পাঠানো হয়েছে। এছাড়া প্রবাসীদের বাড়ী চিহিৃত করে স্টিকারও লাগানো হয়েছে।
তিনি আরও বলেন, করোনো রোগীদের জন্য সব উপজেলা হাসপাতালে ৫ টি ও সদর হাসপাতালে ১০টি বেড প্রস্তুত করে আইসোলেশন ইউনিট খোলা হয়েছে। রোগীদের সেবার জন্য মেডিকেল টিম প্রস্তুত এবং চিকিৎসকদের নিরাপত্তার ব্যবস্থাও করা হয়েছে।
রাজবাড়ী সদর হাসপাতালের তত্ববাধায়ক দীপক কুমার বিশ্বাস বলেন, প্রাণঘাতি করোনা ভাইরাস প্রতিরোধে মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী হাসপাতালের মুল অবকাঠামোর বাইরে ১০ বেডের একটি আইসোলেশন ইউনিট খোলা হয়েছে এবং সাধ্য অনুযায়ী চিকিৎসার সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন। এখানে চিকিৎসকদের সাপোর্টের জন্য সীমিত আকারে কিছু সরঞ্জামাদি পেয়েছেন।

(Visited 102 times, 1 visits today)