দৌলতদিয়ায় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক পদ্মায় –

আজু সিকদার, রাজবাড়ী বার্তা ডট কম :

গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ৩নং ফেরি ঘাটে বৃহস্পতিবার নিয়ন্ত্রণ হারিয়ে পন্য বোঝাই ট্রাক পদ্মা নদীতে পড়ে গেছে। নদীতে ডুবে যাওয়া ট্রাকটি উদ্ধারের চেষ্টা চালাচ্ছে উদ্ধারকারী জাহাজ হামজা।
প্রত্যক্ষদর্শীরা জানায়, বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে বেনপোল থেকে ছেড়ে আসা চট্টগ্রাম গামী লোহার কুচি বোঝাই ট্রাক (নং ঢাকা মেট্টো ট-১৪-০৮৪৭) নদী পার হতে দৌলতদিয়া ৩নং ফেরি ঘাটে আসে। এসময় ঘাট পন্টুনে রোরো ফেরি আমানত শাহ থেকে একটি ব্যাক্তিগত গাড়ি নামছিল। অপরদিকে ওই ট্রাকটি ফেরি দিকে অগ্রসর হচ্ছিল। নেমে আসতে থাকা ওই ব্যাক্তিগত গাড়িটি ট্রাক চালকের নজরে পড়লে তিনি তার ট্রাকটি দ্রুত ব্রেক করার চেষ্টা করেন। এসময় ব্রেক অকার্যকর হয়ে তার ট্রাকটি নদীতে পড়ে যায়। ট্রাক চালক শরীফুল ইসলাম (৩৯) ট্রাকের জানালা দিয়ে বের হয়ে সাঁতরে তীরে উঠে আসেন। ঘটনার পর বেলা সাড়ে ১১টার দিকে বিআইডব্লিউটিএ’র উদ্ধারকারী জাহাজ হামজা ডুবে যাওয়া ট্রাকটি উদ্ধার কাজ শুরু করে।
উদ্ধারকারী জাহাজের কমান্ডার ও বিআইডব্লিউটিএ’র যুগ্ম পরিচালক এসএম ছানোয়ার হোসেন জানান, ডুবে যাওয়া ট্রাকটি অন্তত ৬০ ফুট পানির নিচে রয়েছে। অতিরিক্ত পন্যবোঝাই ট্রাকটি গভীর পানি থেকে কম গভীর পানিতে টেনে নেয়ার কাজ চলছে। আশা করছি সন্ধ্যা নাগাদ ট্রাকটি উদ্ধার করা সম্ভব হবে।
এ প্রসঙ্গে বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ রনি জানান, ট্রাকটির যান্ত্রিক ত্রুটির কারণেই এই দুর্ঘটনা ঘটেছে। চালক নিয়ন্ত্রণ হারানোর বিষয়টি টের পেয়েই তিনি সামনের প্রাইভেটকারটি রক্ষা করে নিজে বেরিয়ে গেছেন।

(Visited 655 times, 1 visits today)