রাজবাড়ী প্রেসক্লাবে লেখক সাদত আল মাহমুদের মতবিনিময় সভা –

রুবেলুর রহমান, রাজবাড়ী বার্তা ডট কম :

মধ্য বৃত্তের লেখক সাদত আল মাহমুদের সাথে রাজবাড়ীর সাংবাদিক, লেখক ও সুধীজনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় স্থানীয় দৈনিক রাজবাড়ী কণ্ঠের আয়োজনে রাজবাড়ী প্রেসক্লাবে এ মতিবিনিময় সভা হয়।
এতে রাজবাড়ীর লেখক এ্যাডঃ লিয়াকত আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লেখক সাদত আল মাহমুদ।
রাজবাড়ী প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক এ্যাডঃ খান মোঃ জহুরুল হকের সঞ্চালনায় বক্তৃতা করেন, প্রেসক্লাবের সাবেক সভাপতি আবু মুসা বিশ্বাস, সহ-সভাপতি কাজী আব্দুল কুদ্দুস বাবু, সাধারন সম্পাদক খন্দকার আব্দুল মতিন, সহ-সম্পাদক মোঃ জাহাঙ্গীর হোসেন, যুব উন্নয়ন কর্ককর্তা আবুল বাশার, কৃষকলীগ নেতা ডাঃ আব্দুর রহিম মোল্লা, শেরে বাংলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল করিম, সহকারী শিক্ষক হাফিজুর রহমান, কবি নেহাল আহম্মেদ, সাংবাদিক এজাজ আহম্মেদ, সুমন বিশ^াস, রবিউল ইসলাম প্রমুখ। এতে সাংবাদিক, রাজনৈতিক নেতা, শিক্ষক ও সুধীজনরা উপস্থিত ছিলেন।
এ সময় পাঠাগার আন্দোলনসহ লেখক-পাঠাকের বিভিন্ন সুবিধা অসুবিধা তুলে ধরা হয়। বর্তমান সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ও ইন্টারনেটে লেখা প্রকাশ হওয়ায় বই পড়ার প্রতি আগ্রহ হারিয়ে ফেলছে পাঠকরা। তবে ফেসবুক ও ইন্টারনেটের ব্যবহার সর্ম্পকে সবাইকে সচেতন হতে হবে। এ বিষয়ে যথাযথ কর্তৃপক্ষকে দৃষ্টি দেবার অনুরোধ জানান সবাই। এছাড়া লেখক সাদত আল মাহমুদকে উৎসাহিত করতে কলম ও রাজবাড়ী লেখকের বই দেওয়া হয়। অপরদিকে লেখক সাদত আল মাহমুদ তার লেখা বই উপস্থিত সবাইকে দেন।
লেখক সাদত আল মাহমুদ বলেন, সাহিত্যকে বাঁচাতে নিয়মিত আড্ডার সাথে বইয়ের পাঠক বাড়াতে হবে। তারপর লেখকের জন্ম হওয়া উচিত। বই পড়লে যেমন মেধা বিকশিত হবে, তেমনি সকল ক্ষেত্রে উন্নয়ন হবে। তাই শিশু বাচ্চাসহ সবারই নিয়মিত বেশি বেশি বই পড়া উচিত। তিনি তার চাকুরীর পাশাপাশি নিজের বেতনের টাকা খরচ করে সাপ্তাহিক ছুটির দিনে একেক দিন একেক জেলায় গিয়ে সেখানকার সাংবাদিক, লেখক ও সুধীজনের সাথে মতবিনিময় সভা করেন। তিনি চান সবাই পড়ুক এবং জ্ঞান অর্জন করুক। তবে বই লেখার ক্ষেত্রে লেখকদের অবশ্যই জ্ঞান সমৃদ্ধ ও বিষয় বস্তু সম্পূর্ণ বই লিখতে হবে। তাহলেই পাঠকরা আগ্রহের সাথে বই কিনবে এবং পড়বে। তবে এ ক্ষেত্রে বইয়ের দাম পাঠকদের সাধ্যের মধ্যে হতে হবে। সবাই বই পড়তে এবং বই পড়তে উদ্ভদ্ধু করতে আহ্বান জানান।

ফেসবুক থেকে এ ভিডিওটি দেখা না গেলে TV Rajbari লিখে ইউটিউবে সার্জ দিলেও দেখা যাবে।

(Visited 68 times, 1 visits today)