রাজবাড়ী বন্ধুসভা’র পরিচিতি সভা অনুষ্ঠিত –

রাজবাড়ী বার্তা ডট কম : 
প্রথম আলো রাজবাড়ী বন্ধুসভার পরিচিতি সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান শনিবার বিকেলে অনুষ্ঠিত হয়েছে। শহরের উদীচী শিল্পী গোষ্ঠী মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে আলোচনা, গান, নাচ ও কবিতা আবৃত্তি পরিবেশন করা হয়।
সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি প্রাক্তন অধ্যক্ষ অধ্যাপক মো. নুরুজ্জামান। সভা সঞ্চালনা করেন বন্ধুসভার অনুষ্ঠান বিষয়ক সম্পাদক তামান্না আমান মিস্টি। স্বাগত বক্তব্য দেন প্রথম আলোর রাজবাড়ী প্রতিনিধি এজাজ আহম্মেদ।
এতে বক্তব্য দেন উদীচী শিল্পী গোষ্ঠীর সভাপতি ডা. সুনীল কুমার বিশ্বাস, মহিলা পরিষদের সহসভাপতি ডা. পূর্ণিমা দত্ত, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, বন্ধুসভার সহসভাপতি সহকারী শিক্ষক তপন কুমার পাল, সাংগঠনিক সম্পাদক কার্ত্তিক চন্দ্র দাস, উপসাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান মাসুম।
বক্তারা বলেন, প্রথম আলোর পাঠকদের সংগঠন প্রথম আলো বন্ধুসভা। প্রথম আলোর পাঠকদের একটি উল্লেখ্যযোগ্য অংশ এদেশের তরুণসমাজ। তরুণরা এদেশের ভবিষ্যত নির্মাতা। তরুণদের রুচি, মেধা ও মূল্যবোধের ওপরই নির্ভর করছে বাংলাদেশের ভবিষ্যত কতটা উজ্জ্বলতর হবে। দেশ গড়ার কাজে বন্ধুসভার বন্ধুরা অগ্রণী ভূমিকা পালন করছে। নিজেদের উচ্চ মূল্যবোধসম্পন্ন করে গড়ে তুলে সবার মেধা, শ্রম ও শিক্ষা মানুষের কল্যাণে ব্যয় করে। সৃজনশীল সংস্কৃতিক চর্চার মধ্য দিয়ে সদস্যদের মন, রুচি ওব্যক্তিত্বের সুষ্ঠ বিকাশ নিশ্চিত করতে কাজ করা হয়। বন্ধুদের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস, বিজয় দিবস, আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস , বাংলা নববর্ষসহ বিভিন্ন জাতীয় ও আর্ন্তজাতিক দিবস পালন করা হয়। বৃক্ষরোপণ, নিরক্ষতা দূরীকরণ, দুর্গত মানুষের সহায়তা দান ইত্যাদি সামাজিক ও সেবামূলক কর্মকান্ড পরিচালনা করে। বইপড়া কর্মসূচি, বিতর্ক, সাধারণ জ্ঞান, সেমিনার আয়োজন, প্রযুক্তি শিক্ষা, ইংরেজি শেখা, কম্পিউটার প্রশিক্ষণ ইত্যাদি শিক্ষামূলক কর্মকান্ড পরিচালনা করে।
বন্ধুদের শপথবাক্য পাঠ করান বন্ধুসভার সদ্য বিদায়ী সভাপতি ডা. আবুল হোসেন কলেজের সহকারী অধ্যাপক শামীমা আক্তার মুনমুন।
সংগীত পরিবেশন করেন উদীচী শিল্পীর সাবেক সাধারণ সম্পাদক মো. আবদুল জব্বার, বন্ধুসভার পাঠ চক্র বিষয়ক সম্পাদক কল্যাণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আঞ্জুমান আরা বেগম, বন্ধুসভার উপদেষ্টা আশিফ মাহমুদ, শিশু শিল্পী রাজবাড়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ক্যাবিনেট সদস্য কুইন, মানবসম্পদ বিষয়ক সম্পাদক সুমা কর্মকার, উদীচী শিল্পী গোষ্ঠীর সহসভাপতি সামছুল আলম, বন্ধুসভার প্রচার সম্পাদক নাহিদুল ইসলাম ফাহিম।
নৃত্য পরিবেশন করেন রাজিয়া সুলতান। কবিতা আবৃত্তি করে রাজিয়া সুলতানা ও নাসরিন সুলতানা নাজিয়া।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বন্ধুসভার বন্ধু আইনজীবী অনুপ কুমার দাস, ছাত্র ইউনিয়নের সভাপতি আবদুল হালিম বাবু, বন্ধুসভার যুগ্ম সাধারণ সম্পাদক রিদয় খান রিমন, যোগাযোগ সম্পাদক পিয়াল মাহমুদ, সমাজকল্যাণ সম্পাদক রুবেল মন্ডল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আশরাফুল প্লাবন শুভ্র, দপ্তর সম্পাদক আফিয়া খাতুন, ক্রীড়া সম্পাদক বিনয় হালদার, জান্নাতুল খাদেজা, নুপুর খাতুন পায়েল প্রমূখ উপস্থিত ছিলেন।

(Visited 30 times, 1 visits today)