রাজনীতি করা ভাল, কিন্তু শিক্ষা নিয়ে না- রাজবাড়ী-১ আসনের এমপি কাজী কেরামত আলী –

রাজবাড়ী বার্তা ডট কম : 

রাজবাড়ী-১ আসনের এমপি ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী বলেছেন, রাজনীতি করা ভাল, কিন্তু শিক্ষা নিয়ে না। শিক্ষা প্রতিষ্ঠান পড়াশুনা করার স্থান, যেখান থেকে তৈরি হয় জাতি গড়ার কারিগর। তাই শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে আপনারা রাজনীতি করবেন না। আজকের শিক্ষার্থীরাই আগামীদিনের ভবিষৎ। আজকের অনুষ্ঠানে বিদ্যালয় পরিচালনা পর্ষদের কেউ নাই। কিন্তু কি কারণে কেন নাই। যদি তাদের সমস্যা থাকে তাহলে ওই কমিটির ভেঙ্গে নতুন করে আহবায়ক কমিটি করা হবে।
আজ শনিবার (১৫ ফেব্রুয়ারী) বিকালে সদর উপজেলার মাটিপাড়া কাজী ছমির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
কাজী কেরামত আলী বলেন, বিদ্যালয়ে ভবন নির্মানের কাজ শুরু হবে কিন্তু এখনো তা দৃশ্যমান না। যে কারণে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে ডিও লেটার দেবেন এবং এ বিষয় যথাযথ ব্যবস্থা গ্রহনের জন্য অনুরোধ করবেন।


তিনি আরও বলেন, সবাই মিলে মিশে কাজ করলে সকল ক্ষেত্রে উন্নয়ন ও দেশকে এগিয়ে নেওয়া সম্ভব। এ জন্য প্রয়োজন মানসিকতা। একটি প্রতিষ্ঠানের সর্বময় ক্ষমতার অধিকারী বিদ্যালয়ের প্রধান শিক্ষক। যদি তিনি সঠিক ভাবে দ্বায়িত্ব পালন করেন তাহলে পড়াশুনার মান ভাল অবশ্যই ভাল হবে। এছাড়া শিক্ষা প্রতিষ্ঠানে কারিগরি শিক্ষা চালু করতে সর্বাত্মক ভাবে চেষ্ঠা করবেন।
এতে রামকান্তপুর ইউপি চেয়ারম্যান মোঃ আবুল হাসেম বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজবাড়ী-১ আসনের এমপি কাজী কেরামত আলী।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যানে ্যাডঃ ইমদাদুল হক বিশ্বাস, ভাইস চেয়ারম্যান রাকিবুল হাসান পিয়াল, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ইকবাল হাসান, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এসএম নওয়াব আলী, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আবুল হোসেন শিকদার, জেলা জাতীয় পার্টির সভাপতি এ্যাডঃ খন্দকার হাবিবুর রহমান বাচ্চু, ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুর রহিম মোল্লা প্রমুখ।পরে সাংস্কৃতিক অনুষ্ঠান, প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ ও মেধা বৃত্তি দেওয়া হয়।

(Visited 219 times, 1 visits today)