রাজবাড়ীর আলাদীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল বাশার বরখাস্ত –

রাজবাড়ী বার্তা ডট কম :

৮ লাখ ৮২ হাজার ৪শত ৪৩ টাকা আর্থিক অনিয়মের অভিযোগে রাজবাড়ী সদর উপজেলার আলীপুর ইউনিয়নের আলাদীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল বাশারকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে। গত বৃহস্পতিবার বিদ্যালয় পরিচালনা কমিটির সভায় ওই সিদ্ধান্ত গৃহিত হয় বলে জানা গেছে।
বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ সিদ্দিকুর রহমান বুলবুল জানান, বিগত ৩১ মাসের শিক্ষার্থীদের বেতন, পরীক্ষার ফি, সেশন চার্জ ও অন্যান্য ফি স্কুল ফান্ডে জমা না দিয়ে প্রধান শিক্ষক আবুল বাশার তার হেফাজতে রাখে। বিগত বছরের শেষ দিকে বিদ্যালয়ের নিরিক্ষা কমিটি প্রধান শিক্ষকের কাছে থাকা ৮ লাখ ৮২ হাজার ৪শত ৪৩ টাকার অনিয়মের বিষয়টি তুলে আনে। সে সময় অনুষ্ঠিত বিদ্যালয় পরিচালনা কমিটির সভায় ৩১ ডিসেম্বর অর্ধেক এবং চলতি বছরের ৩১ জানুয়ারী বাকী টাকা স্কুল ফান্ডে জমা দিলে বলা হয়। তবে তিনি ওই টাকা জমা না দেয়া গত ৬ ফেব্রুয়ারী বিদ্যালয় পরিচালনা কমিটির সভায় প্রধান শিক্ষককে ১৫ দিনের সময়সীমা বেধে দিয়ে কেন চুড়ান্ত বরখাস্ত করা হবে না, সে মর্মে প্রধান শিক্ষককে পত্র প্রদান করা হয়। সেই সাথে তাকে ৭ ফ্রেব্রুয়ারী থেকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব প্রদান করা হয়।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এস এম নওয়াব আলী ঘটনার সত্যতা স্বীকার করেছেন।
সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ইকবাল হাসান জানান, তিনি মৌখিক ভাবে জেনেছেন আর্থিক অনিয়মের কারণে আলীপুর ইউনিয়নের আলাদীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল বাশারকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে। তবে তিনি কোন পত্র পাননি।
সাময়িক বরখাস্ত হওয়া প্রধান শিক্ষক আবুল বাশার জানান, তিনি কোন আর্থিক অনিয়ম করেন নি। তাকে বিনা কারণে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

(Visited 1,615 times, 2 visits today)