রাজবাড়ী জেলা প্রশাসকের কার্যালয়ের কর্মচারীদের ৫ম দিনের কর্মসূচি পালন –

রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ী জেলা প্রশাসকের কার্যালয়ের কর্মচারীরা বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি, কেন্দ্রীয় কমিটি ঘোষিত কর্মসূচির ৫ম দিনে আজ সোমবার ৪ ঘন্টা কর্মবিরতি পালন করেছেন। তারা সকাল ৯:০০ ঘটিকায় অফিসে এসে হাজিরা খাতায় স্বাক্ষর করে দুপুর ০১:০০ ঘটিকা পর্যন্ত কর্মবিরতি পালন করেন এবং জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ০৪ (চার) ঘন্টা অবস্থান করে সভা-সমাবেশ করেন।
মাঠ পর্যায়ে বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে কর্মরত ১৩তম গ্রেডের স্টেনোগ্রাফার, অফিস সুপার, সিএ কাম ইউডিএ, প্রধান সহকারী, ট্রেজারি হিসাবরক্ষক ও উচ্চমান সহকারীদের ১০ গ্রেডের প্রশাসনিক কর্মকর্তা পদে এবং ১৬তম গ্রেডের অফিস সহকারী ও সমপদধারীদের ১১তম গ্রেডের সহকারী প্রশাসনিক কর্মকর্তা পদে পদবি পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবীতে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস), কেন্দ্রীয় কমিটির ঘোষিত কর্মসূচি অনুযায়ী তারা কর্মবিরতি পালন এবং জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান করে সভা-সমাবেশ করছে।রাজবাড়ীর সকল উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ের ৩য় শ্রেণির কর্মচারীরাও কর্মবিরতি পালন করছে।
আজ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থানকালে ১৩ হতে গ্রেড ১৬ ভূক্ত কর্মচারীদের পদবি পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবীতে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ আকরামুজ্জামান, সাধারণ সম্পাদক, অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী কল্যাণ সমিতি, রাজবাড়ী জেলা শাখা (সাবেক সভাপতি, বাকাসস,রাজবাড়ী জেলা শাখা), জনাব আবু দাইয়ান জাহাংগীর, উপদেষ্টা, বাকাসস, কেন্দ্রীয় ও রাজবাড়ী জেলা শাখা, জনাব মোঃ মকবুল হোসেন খান, সভাপতি, বাকাসস, রাজবাড়ী জেলা শাখা, জনাব মোঃ রফিকুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক, বাকাসস, রাজবাড়ী জেলা কমিটি, জনাব সুশান্ত কুমার শিকদার, সহ-সভাপতি, বাকাসস, রাজবাড়ী জেলা শাখা,জনাব বাসুদেব কুমার সরকার, সাংগঠনিক সম্পাদক, বাকাসস, রাজবাড়ী জেলা শাখা, জনাব সালমা সুলতানা (প্রধান সহকারী), জনাব এস, এম সিদ্দিকুর রহমান (ড্রাফটসম্যান), জনাব নাসরীন আক্তার, জনাব খালেদা ফেরদৌস, জনাব আব্দুল্লাহ আল বাকী, জনাব মোঃ নিজাম উদ্দিন, জনাব নাজমুন্নাহার, জনাব নাসরীন আক্তার, জনাব মোঃ রমজান আলী সরদার, জনাব হযরত আলী (মোমিন), জনাব আফতাব উদ্দিন প্রামানিক, জনাব মোঃ মনোয়ার হোসেন এবং জনাব তহমিনা পারভীন, সদস্য, বাকাসস, রাজবাড়ী জেলা শাখা। সঞ্চালনায় ছিলেন জনাব মোঃ শফিকুল ইসলাম, প্রচার সম্পাদক, বাকাসস, রাজবাড়ী জেলা শাখা।
উল্লেখ্য বাকাসস, কেন্দ্রীয় কমিটির ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আগামীকাল ২৮/০১/২০২০ খ্রি. তারিখ সকাল ৯:০০ ঘটিকা হতে দুপুর ০১:০০ ঘটিকা পর্যন্ত ০৪ (চার) কর্মবিরতি পালনের কর্মসূচি রয়েছে।
উল্লেখ্য, বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে কর্মরত ৩য় শ্রেণির কর্মচারীদের তাদের বেতনস্কেল ও পদনাম পরিবর্তনের দাবিতে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) দীর্ঘদিন ধরে এই আন্দোলন করে আসছে। বিভিন্ন সময়ে মাননীয় প্রধানমন্ত্রী, সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়, বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে মর্মে কর্মচারীগণ জানান। কর্মচারীদের দাবী পূরণে উর্দ্ধতন কর্তৃপক্ষ নানা প্রকার আশ্বাস প্রদান করলেও কোন দাবি দাওয়া বাস্তবায়নের কোন অগ্রগতি না হওয়ায় বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) কঠোর আন্দোলনের ডাক দিয়েছে। এর ধারাবাহিকতায় গত ২০ জানুয়ারি, ২০২০ হতে ২৮ মার্চ, ২০২০ তারিখ পর্যন্ত কর্মসূচি কেন্দ্রীয়ভাবে গ্রহণ করা হয়েছে। দীর্ঘদিন ধরে জেলা প্রশাসকের কার্যালয় এবং অধীনস্থ অফিসের ৩য় শ্রেণির কর্মচারী পদ ও বেতন বৈষম্যের শিকার হয়ে আসছে। জেলা প্রশাসনের আওতাধীন ভূমি অফিসের তহশিলদারদের পদ-পদবি ও বেতন স্কেল পাঁচ ধাপ বাড়ানো হলেও জেলা প্রশাসকের কার্যালয় এবং অধীনস্থ অফিসের ৩য় শ্রেণির কর্মচারীদের পদ ও বেতন স্কেলের কোনো পরিবর্তন হয়নি। সব বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, ইউএনওর কার্যালয় এবং সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে কর্মরত ১৩তম গ্রেডের স্টেনোগ্রাফার, অফিস সুপার, সিএ কাম ইউডিএ, প্রধান সহকারী, ট্রেজারি হিসাবরক্ষক ও উচ্চমান সহকারীদের ১০ গ্রেডের প্রশাসনিক কর্মকর্তা পদে এবং ১৬তম গ্রেডের অফিস সহকারী ও সমপদধারীদের ১১তম গ্রেডের সহকারী প্রশাসনিক কর্মকর্তা পদে উন্নীতকরণের লক্ষ্যে ১৩ হতে গ্রেড ১৬ ভূক্ত কর্মচারীগণ দীর্ঘদিন যাবত দাবী করে আসছেন।

(Visited 44 times, 1 visits today)