রাজবাড়ীতে ৫ দিনব্যাপী ৮ম স্কাউট সমাবেশের উদ্বোধন –

রুবেলুর রহমান, রাজবাড়ী বার্তা ডট কম :

“স্কাউটিং করবো, পরিচ্ছন্ন দেশ গড়বো” এই প্রতিপাদ্যকে বুকে ধারন করে রাজবাড়ীতে ৫ দিনব্যাপী ৮ম রাজবাড়ী সদর উপজেলা স্কাউট সমাবেশের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (১৭ জানুয়ারী) সকাল সাড়ে ১১টার দিকে বাংলাদেশ স্কাউট রাজবাড়ী সদর উপজেলা শাখার আয়োজনে রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে এ সমাবেশের উদ্বোধন অনুষ্ঠিত হয়।
এ সময় আমন্ত্রিত অতিথিসহ উপস্থিত সবাইকে স্র্কাপ ও ক্যাপ পড়ানো হয়। পড়ে জাতীয় সংঙ্গীতের সাথে জাতীয়, স্কাউট, ইউনিট ও সমাবেশ পতাকা উত্তোলন করা হয়। এছাড়া সমাবেশে স্কাউটরা কুচকাওয়াজ প্রদর্শন করে।
৫ দিনব্যাপী স্কাউট সমাবেশে রাজবাড়ী সদর উপজেলার ৩০টি বিদ্যালয় ও মাদ্রাসার প্রায় ৩০০ স্কাউট অংশ নিয়েছে। সমাবেশে চন্দনা ও গড়াই, হড়াই নামে সাব ক্যাম্প করা হয়েছে। এতে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাঈদুজ্জাদান খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রাজবাড়ী-১ আসনের এমপি ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যানে ্যাডঃ ইমদাদুল হক বিশ্বাস, ভাইস চেয়াম্যান রাকিবুল হাসান পিয়াল প্রমূখ। স্বাগত বক্তব্য রাখেন, রাজবাড়ী সদর উপজেলার স্কাউট সম্পাদক সুকুমার বিশ্বাস। সঞ্চালনা করেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ইকবাল হাসান। উদ্বোধনী সমাবেশের আলোচনা সভা শেষে বেলুন উড়িয়ে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে সহকারী লিডার ট্রেইনার হিসেবে সুকুমার বিশ্বাস, ইউনিট লিডার গুরুপদ বিশ্বাস, রোভার শামীম আহসানকে উড ব্যাচ পড়িয়ে দেন অতিথিরা। ৫ দিনব্যাপী স্কাউট সমাবেশ ১৬ জানুয়ারী শুরু হয়ে ২০ জানুয়ারী শেষ হবে।

(Visited 46 times, 1 visits today)