‘ফরিদপুর এক্সপ্রেস’ পাল্টে হলো ‘রাজবাড়ী এক্সপ্রেস’, ২৬ জানুয়ারী থেকে যাবে ভাঙ্গা পর্যন্ত –

রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ী-ফরিদপুর রুটে চলাচলরত ট্রেন ‘ফরিদপুর এক্সপ্রেস’ ট্রেনের নাম পরিবর্তন করে ‘রাজবাড়ী এক্সপ্রেস’ করা হয়েছে। আগামী ২৬ জানুয়ারি থেকে ‘রাজবাড়ী এক্সপ্রেস’ নামের ওই ট্রেনটি রাজবাড়ী রেলষ্টেশন থেকে ফরিদপুরের ভাঙ্গা রেল ষ্টেশন হয়ে ফিরে আসবে। বাংলাদেশ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা গতকাল বৃহস্পতিবার সকালে রাজবাড়ী থেকে ফরিদপুর স্টেশন হয়ে ভাঙ্গা উপজেলা পর্যন্ত রেল চলাচল সম্প্রসারণ পথ সরেজমিনে পরিদর্শন করতে এসে এ কথা জানান।
এ সময় বাংলাদেশ রেলওয়ের চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট শহিদুল ইসলাম, অতিরিক্ত মহাব্যবস্থাপক অজয় কুমার পোদ্দার, বিভাগীয় পরিবহন কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, বিভাগীয় ভূমি কর্মকর্তা মো. নুরুজ্জামান, বিভাগীয় কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন প্রমুখ উপস্থিত ছিলেন।
রাজবাড়ী রেলষ্টেশন মাষ্টার তন্বয় কুমার দত্ত জানান, এতো দিন ‘ফরিদপুর এক্সপ্রেস’ ট্রেনটি রাজবাড়ী থেকে সকাল ৭.৫০ মিনিটে ছেড়ে যেতো এবং তার গন্তব্য ছিলো ফরিদপুর রেলষ্টেশন পর্যন্ত। তবে ফরিদপুর থেকে ভাঙ্গা পর্যন্ত আরো ৫টি ষ্টেশন বৃদ্ধি পাওয়ায় ২৬ জানুয়ারী থেকে ট্রেনটি যাবে ভাঙ্গা রেলষ্টেশন পর্যন্ত। যে কারণে ট্রেনটির নাম পরিবর্তন করে তা ‘রাজবাড়ী এক্সপ্রেস’ নাম করণ করা হয়েছে। সেই সাথে ট্রেনটির চলাচলের সময়সূচীরও পরিবর্তন করা হয়েছে। পরিবর্তিত সময়সূচী অনুযায়ী বর্তমানে রাজবাড়ী ষ্টেশন থেকে ‘রাজবাড়ী এক্সপ্রেস’ ট্রেনটি ভোর ৬ টায় ছাড়া শুরু করেছে। এ ট্রেনটি ফরিদপুরের ভাঙ্গা হয়ে রাজবাড়ী রেলষ্টেশনে ফিরে আসবে সকাল ৯.৫৫ মিনিটে। একই ট্রেন রাজবাড়ী রেলষ্টেশন থেকে জেলার কালুখালী হয়ে গোপালগঞ্জের ভাটিয়াপাড়া রেলষ্টেশনের উদ্দেশ্যে ছেড়ে যাবে সকাল ১০.১৫ মিনিটে, সেখান থেকে তা রাজবাড়ী ষ্টেশনে ফিরে আসবে বিকাল ৪.৪৫ মিনিটে। এর পর ওই ট্রেনটি পুনরায় রাজবাড়ী ষ্টেশন থেকে ভাঙ্গার উদ্দেশ্যে ছেড়ে যাবে বিকাল ৫.১০ মিনিটে এবং তা ফিরে আসবে রাত ৯.৩০ মিনিটে।
এদিকে, ফরিদপুরের যাত্রীরা আগত রেলওয়ের কর্মকর্তাদের কাছে অনুরোধ জানিয়েছেন, ট্রেনটি রাজবাড়ী থেকে সকাল ৬ টার পরিবর্তে ৭ টায় ছাড়ার। সেই সাথে ফরিদপুর শহরের গুরুত্বপূর্ণ রাজেন্দ্র কলেজের অনার্স শাখা, ইঞ্জিনিয়ারিং কলেজসহ আরো কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠান অবস্থিত হওয়ায় ওই শহরের বায়তুল আমান স্টেশনে একটি স্টপেজ দেওয়ারও অনুরোধ জানান। এ ব্যাপারে লিখিত আবেদন করা হলে যাত্রীদের চাহিদার এসব বিষয় ভেবে দেখা হবে বলে রেল কর্মকর্তারা জানান।

(Visited 1,915 times, 1 visits today)