নিরাপদ অভিবাসন নিশ্চিত করণের লক্ষে গোয়ালন্দে সেমিনার অনুষ্ঠিত –

আজু সিকদার, রাজবাড়ী বার্তা ডট কম :

‘দক্ষ হয়ে বিদেশ গেলে, অর্থ সম্মান দুই-ই মেলে’ এই প্রতিপাদ্যে রাজবাড়ীর গোয়ালন্দে আজ সোমবার নিরাপদ, নিয়মিত ও মানসম্পন্ন অভিবাসন নিশ্চিত করণ এবং জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে এক সেমিনার অনুষ্ঠিত হয়। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সহযোগিতায় উপজেলা প্রশাসন এ সেমিনারের আয়োজন করে।
গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার রুবায়েত হায়াত শিপলু’র সভাপতিত্বে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে বেলা ১১টায় শুরু হওয়া সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী। সেমিনারে অন্যান্যে মধে অংশ গ্রহন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আসাদুজ্জামান চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন, গোয়ালন্দ কামরুল ইসলাম সরকারী কলেজের অধ্যক্ষ মোয়াজ্জেম হোসেন, রাবেয়া ইদ্রিস মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ আব্দুল কাদের শেখ, গোয়ালন্দ ঘাট থানার ওসি আব্দুল্লাহ আল তায়াবীর, দেবগ্রাম ইউপি চেয়ারম্যান হাফিজুল ইসলাম, ছোটভাকলা ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন, উজানচর ইউপি চেয়ারম্যান আবুল হোসেন ফকীর, গোয়ালন্দ প্রেসক্লাবের সভাপতি আজু শিকদারসহ উপজেলার বিভিন্ন পর্যায়ের সরকারী কর্মকর্তা ও জনপ্রতিনিধিবৃন্দ। সেমিনারে প্রেজেন্টেশন উপস্থাপন করেন রাজবাড়ী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের প্রশিক্ষক সাইদুল ইসলাম।
সেমিনারে দালালদের খপ্পরে পরে অনিশ্চিত ও ঝুঁকিপূর্ণ প্রবাস জীবনে না গিয়ে প্রশিক্ষণ গ্রহন করে দক্ষ হয়ে বিদেশে যাওয়ার ব্যাপারে সচেতনতা তৈরীতে সকলকে কাজ করার আহবান জানানো হয়।

(Visited 29 times, 1 visits today)