জৌকুড়া-নাজিরগঞ্জ রুটে ফেরি চলাচল বন্ধ –

রাজবাড়ী বার্তা ডট কম :

নৌ পথে রাজবাড়ীর সাথে পাবনার সহজতম যোগাযোগ মাধ্যম ধাওয়াপাড়ার জৌকুড়া ও পাবনার নাজিরগঞ্জ রুট। এ রুটের জৌকুড়ার ফেরি ঘাট মেরামত ও নাজিরগঞ্জের ঘাট স্থানান্তরের কাজ চলমান থাকায় ফেরি চলাচল বন্ধ রেখেছে রাজবাড়ী সড়ক ও জনপথ বিভাগ।
আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টার দিকে রাজবাড়ী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী এ তথ্য জানান।
জানাগেছে, পদ্মা নদীর পানি অস্বাভাবিক হারে কমে যাওয়ায় নদীতে চর জেগেছে। যে কারণে রাজবাড়ীর জৌকুড়ার ফেরি ঘাট মেরামত ও পাবনার নাজিরগঞ্জের ঘাট স্থানান্তরের কাজ করছে সড়ক বিভাগ। এ জন্য আগামী ২৫ নভেম্বর পর্যন্ত এরুটে সাময়িক ভাবে ফেরি চলাচল বন্ধ ঘোষনা করে গণবিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে। এদিকে এরুটে প্রায় এক সপ্তাহ ফেরি চলাচল বন্ধ থাকায় বিপাকে পড়েছেন এরুট ব্যবহারকারীরা। প্রতিদিন এরুট দিয়ে ছোট দুইটি ইউটিলিটি ফেরির মাধ্যমে মাইক্রোবাস, ট্রাকসহ নির্দিষ্ট কিছু যাত্রীবাহি পরিবহন পরাপার হয়। তবে ফেরি চলাচল বন্ধ থাকলেও যাত্রী পারাপারে দুইটি লঞ্চ ও কয়েকটি ইঞ্জিন চালিত ট্রলার চলাচল করছে।
রাজবাড়ীর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী কে বি এম সাদ্দাম হোসেন জানান, পদ্মার পানি অস্বাভাবিক হারে কমে যাওয়ায় নদীতে চর জেগেছে। এ জন্য ফেরি চলাচল সমস্যা হচ্ছে। ফেরি চলাচল সাময়িক বন্ধ রেখে জৌকুড়া ঘাট মেরামতের কাজ করা হচ্ছে। আশা করছেন আগামী ২৫ নভেম্বর পুনরায় এরুটে ফেরি চলাচল স্বাভাবিক হবে।

(Visited 95 times, 1 visits today)