অবৈধভাবে বালু উত্তোলন করায় গোয়ালন্দে আ’লীগ নেতার ড্রেজার মেশিন ধ্বংস –

আজু সিকদার, রাজবাড়ী বার্তা ডট কম : 

গোয়ালন্দে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে আওয়ামীলীগ ও যুবলীগ নেতাদের ৪টি ড্রেজার মেশিন (খনন যন্ত্র) ধ্বংস করেছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভুমি) আব্দুল্লাহ আল মামুন এ অভিযান পরিচালনা করেন।
জানা যায়, রবিবার বিকেলে উপজেলার উজানচর ইউনিয়নের জৈনদ্দিন সরদার পাড়া এলাকায় একটি নালা থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়ন আওয়ামীলীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক আবুল হোসেন ফকিরের একটি ড্রেজার মেশিন ও বিপুল সংখ্যক পাইপ ধ্বংস করা হয়। অভিযানে ড্রেজারের ২ জন শ্রমিককে আটক করে ৭ দিন করে কারাদন্ড দেয়া হয়। সাজাপ্রাপ্তরা হলেন স্থানীয় ছাহের মন্ডল পাড়ার আজাদ বেপারীর ছেলে পলাশ বেপারী (২২) ও গফুর মন্ডল পাড়ার মোজাম্মেল ফকিরের ছেলে সাইফুল ফকির (২০)। সেখানে অবৈধ ভাবে ড্রেজিং করায় ফসলী জমি ও বসত-বাড়ী ঝুঁকিতে পড়েছে।
অপরদিকে সোমবার দুপুরে উপজেলার দেবগ্রাম ইউনিয়নে বেপারী পাড়া এলাকায় একই ধরণের অভিযানে ইউনিয়নের মহিলা মেম্বর শাহনাজ বেগমের স্বামী যুবলীগ নেতা মিনু শেখের দুইটি ড্রেজার মেশিন ধ্বংস করা হয়।
অভিযানের বিষয়ে ভ্রাম্যমান আদালতের বিচারক আব্দুল্লাহ আল মামুন জানান, অবৈধভাবে এবং ফসলী জমি ও বসতবাড়ী ঝুঁকিতে ফেলে বালু উত্তোলন করায় ড্রেজার গুলো ও পাইপগুলো ধ্বংস করা হয়েছে।

(Visited 163 times, 1 visits today)