গোয়ালন্দে ৩ ইউনিয়নে আ’লীগের কাউন্সিল অনুষ্ঠিত –

রাজবাড়ী বার্তা ডট কম : 

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ও দেবগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল গত বুধবার এবং উজানচর ইউনিয়নে বৃহস্পতিবার বিকেলে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী জেলা আ.লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী।
কাউন্সিলে কাউন্সিলরদের সর্বসম্মতিক্রমে দৌলতদিয়া ইউনিয়নে সভাপতি পদে মো. মোশাররফ হোসেন এবং সাধারণ সম্পাদক হিসেবে শফিকুর রশিদ টিটুর নাম ঘোষণা করা হয়। দেবগ্রাম ইউনিয়নের সভাপতি হিসেবে বর্তমান সভাপতি ও ইউপি চেয়ারম্যান হাফিজুল ইসলামকে পুনরায় সভাপতি এবং সাধারণ সম্পাদক হিসেবে সাবেক ইউপি সদস্য গিয়াস উদ্দিন শেখ এর নাম ঘোষণা করা হয়। এছাড়া উজানচর ইউনিয়নে সভাপতি পদে মো. শামসুল হক মন্ডল বিনা প্রতিদ্বন্দীতায় পূনরায় সভাপতি নির্বাচিত হয়েছেন। এখানে সাধারণ সম্পাদক নির্বাচনের জন্য বৃহস্পতিবার বিকেলে উজানচর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ভোট গ্রহণ চলছিল। এতে ৪জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন রণি জানান, ইউনিয়নের প্রতিটি ওয়ার্ড কমিটির সভাপতি এবং সাধারণ সম্পাদকসহ কাউন্সিলরদের উপস্থিতিতে সম্মেলন অনুষ্ঠিত হয়। দলীয় কাউন্সিলররা জেলা ও উপজেলা আ.লীগের নেতৃবৃন্দের উপর নেতৃত্ব নির্বাচনের ভার ন্যাস্ত করলে নেতৃবৃন্দ পরামর্শক্রমে নির্বাচিতদের নাম ঘোষনা করেন। তবে উজানচরে সাধারণ সম্পাদক পদে কাউন্সিলর ও আগ্রহী প্রার্থীরা একমত হতে না পারায় সেখানে নির্বাচন দেয়া হয়েছে।
সম্মেলনে অন্যান্যের মধ্যে জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও গোয়ালন্দ উপজেলার দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক প্রদীপ্ত চক্রবর্তী কান্ত, গোয়ালন্দ উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. নুরুজ্জামান মিয়া, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সোহরাব হোসেন গেদু, পৌরসভার মেয়র শেখ মো. নিজাম, উপজেলা আ.লীগের সহ-সভাপতি শহিদুল ইসলাম, গোলজার হোসেন মৃধা, যুগ্ম-সাধারণ সম্পাদক আতিকুজ্জামান সেন্টু, মোহাম্মদ আলী মোল্লা প্রমূখ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি কাজী ইরাদত আলী জানান, কাউন্সিলরদের সর্বসম্মতিক্রমে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ সহসভাপতি ও সাংগঠনিক সম্পাদকের নাম ঘোষণা করা হয়েছে। তারা পাঁচ দিনের মধ্যে কমিটির তালিকা প্রকাশ করবেন। ইতিমধ্যে ছোটভাকলা ইউনিয়ন আওয়ামীলীগের কাউন্সিল ইউনিয়নের সম্পন্ন হয়েছে।
ইতিপূর্বে দেবগ্রাম ইউনিয়নের ২নং ওয়ার্ড কাউন্সিলকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষে একজনের প্রাণহানি ও অনেকেই হতাহত হওয়ায় পূণরায় অনাকাঙ্খিত ঘটনা এড়াতে দেবগ্রাম ও দৌলতদিয়া ইউনিয়ন আওয়ামীলীগের কাউন্সিল উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে অনুষ্ঠিত হয় বলে তিনি জানান।

(Visited 41 times, 1 visits today)