রাজবাড়ী জেলা আ:লীগের সভায় নুরু মন্ডল, সাইফুল ও সামসুলকে পদ থেকে অব্যাহতি –

রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ী জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জেলা আওয়ামী লীগের পূর্ব নির্ধারিত সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ শনিবার এ সভায় গোয়ালন্দ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নুরুল ইসলাম মন্ডল, কালুখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোঃ শামসুল আলমকে অব্যাহতি ও গোয়ালন্দ পৌর আওয়ামী লীগের সভাপতির পদ থেকে বহিস্কৃত গোলাম মাহবুব রব্বানীকে বাংলাদেশ আওয়ামী লীগের প্রাথমিক সদস্যপদ থেকে বহিস্কারের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।
রাজবাড়ী জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক সেখ গোলাম মোস্তফা বাচ্চু এক প্রেস বিজ্ঞপ্তিতে বলেন, রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের মাননীয় সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিমের সভাপতিত্বে সভায় রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) কাজী ইরাদত আলী, সহ-সভাপতি রাজবাড়ী-১ আসনের এমপি কাজী কেরামত আলী, আকবর আলী মর্জি, ফকির আব্দুল জব্বার সহ জেলা আওয়ামী লীগের অন্যান্য নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সভায় নিয়মিত সাংগঠনিক কার্যক্রম, ৫ টি উপজেলা কাউন্সিল দ্রুততম সময়ে সম্পন্ন করা এবং যথাযোগ্য মর্যাদায় ৩ নভেম্বর ঐতিহাসিক জেল হত্যা দিবস পালনের সিদ্ধান্ত গৃহীত হয়।
সভায় রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাবু প্রদীপ্ত চক্রবর্তী কান্ত’র ওপর বর্বোরচিত হামলার ঘটনায় জেলা আওয়ামী লীগের তদন্ত কমিটি’র প্রদত্ত রিপোর্টের ভিত্তিতে গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দৌলতদিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম মন্ডলের শোকজ নোটিশ ও দাখিলীয় জবাব পর্যালোচনাক্রমে সর্বসম্মতিক্রমে সংগঠন বিরোধী কার্যকলাপ,দলীয় ভাবমূর্তি বিনষ্ট, বিভিন্ন পত্র-পত্রিকা ও গণমাধ্যমের অনৈতিক কর্মকান্ডে জড়িত থাকার বিষয়ে সংবাদ প্রকাশ সহ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের ওপর হামলার ঘটনায় জড়িত থাকার বিষয়টি প্রমানিত হওয়ায় তাহাকে গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে অব্যাহতি প্রদান এবং একইসাথে যুগ্ম সাধারণ সম্পাদক উপজেলা সম্মেলানুষ্ঠান না হওয়া পর্যন্ত ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন মর্মে সিদ্ধান্ত গৃহীত হয়।
সভায় সংগঠন বিরোধী কার্যকলাপ ও গত ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী পালনের বিষয়ে কোনরুপ সভা আহবান কিংবা উদ্যোগ গ্রহণ না করা কিংবা কোন কর্মসূচীতে অংশগ্রহণ না করার কারণে স্থানীয় সকল নেতা-কর্মীর অভিযোগ, শোকজ নোটিশ এবং দাখিলীয় জবাব পর্যালোচনায় কালুখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান কাজী সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোঃ শামসুল আলমকে কালুখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে অব্যাহতি প্রদান এবং একইসাথে উপজেলা সম্মেলনুষ্ঠান না হওয়া পর্যন্ত কালুখালী উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ আব্দুল খালেক মাষ্টার ভারপ্রাপ্ত সভাপতি এবং যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ খাইরুল ইসলাম খায়ের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করবেন।
এছাড়া সংগঠন বিরোধী কার্যকলাপ ও অনৈতিক কর্মকান্ডের সাথে সম্পৃক্ততার কারণে ইতোপূর্বে গোয়ালন্দ পৌর আওয়ামী লীগের সভাপতির পদ থেকে বহিস্কৃত গোলাম মাহবুব রব্বানীকে বাংলাদেশ আওয়ামী লীগের প্রাথমিক সদস্যপদ থেকে বহিস্কারের সিদ্ধান্ত গৃহীত হয়।

এ প্রসঙ্গে কাজী সাইফুল ইসলাম বলেন, আজ জেলা আওয়ামীলীগের সভায় আমাদেরকে অবৈধ ভাবে অব্যাহতি দেওয়া হয়েছে। গঠনতন্ত্র অনুসরন করা হয় নাই। নিয়ম অনুযায়ী নোটিশের জবাব দেওয়ার পর পরবর্তী সভায় তদন্ত কমিটি গঠন করা হয়, কিন্তু তা না করে, কাহারও বক্তব্য না শুনে, কোন আলোচনা না করে, তড়িঘড়ি করে এরকম একক সিদ্ধান্ত নিয়েছে।

(Visited 2,882 times, 1 visits today)