মোটরসাইকেল ও অটোরিকশায় করে প্রকাশ্য চুরি হচ্ছে ছাগল, রাজবাড়ীতে ৫ চোর গ্রেপ্তার –

রাজবাড়ী বার্তা ডট কম : 

রাস্তার পাশে বেঁধে রাখা অথবা ঘুরে ঘুরে ঘাস খেতে থাকা ছাগল ও খাসি হঠাৎ নিখোঁজ হয়ে যাচ্ছে। বর্তমানে রাজবাড়ী জেলার বিভিন্ন এলাকায় এ ধরণের ঘটনা ঘটছে। ওই সব ছাগল সুকৌশলে প্রকাশ্য চুরি করে নিয়ে যাচ্ছে একটি সংঘবদ্ধ চোর চক্র। পৃথক ভাবে চুরি করা ওই চক্রের ৫ জন সদস্যকে হাতে আটক করে পুলিশের হাতে তুলে দেয়া হয়েছে। এ ঘটনায় গতকাল রবিবার বিকালে রাজবাড়ী থানায় পৃথক দুইটি মামলা দায়ের করা হয়েছে।
রাজবাড়ী সদর উপজেলার রামকান্তপুরের মৃত নুরু উদ্দিন মিয়ার ছেলে মোঃ হাবিল মিয়া জানিয়েছেন, গত শনিবার সকাল ১১টার দিকে তার বাড়ীর সামনের পাকা রাস্তার পাশে ১৭ হাজার টাকা মূল্যের একটি কালো রং-এর ছাগল খাস খাবার জন্য তিনি বেঁধে রাখেন। বেলা ১২টার দিকে গিয়ে দেখেন সেখানে ছাগল নেই। ফলে তারা শুরু করেন খোজাখুজি। এক পর্যায়ে তারা জানতে পারেন ব্যাটারী চালিত অটো রিকশায় তার ছাগলটি নিয়ে যাওয়া হচ্ছে। পরে তিনি একটি মোটরসাইকেলে আলীপুর ইউনিয়নের বারবাকপুর পন্ডিত বাড়ীর সামনের রাস্তার গিয়ে ওই অটোরিকশাটি আটক করে। সেই সাথে ছাগলটি উদ্ধার করার পাশাপাশি জেলা শহরের ভাজনচালা গ্রামের মকিম শেখের ছেলে আকাশ শেখ (২০) ও রফিকুল ইসলামের ছেলে রুহুল আমিন (২৪) এবং নিউ কলোনী গ্রামের সুলতান শেখের ছেলে শুভ ইসলাম (১৯) কে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে।
অপরদিকে, সদর উপজেলার খানখানাপুর ইউনিয়নের খানখানাপুর ব্র্যাক ছাত্তার গাজীর ছেলে মোঃ উসমান গাজী জানিয়েছেন, গত শনিবার দুপুরে ১৬ হাজার টাকা মূল্যের একটি ছাগল তিনি রাস্তার পাশে বেঁধে রেখে খানকটা দুরে রিকশা ভ্যানের ভাত বিক্রি করছিলেন। ওই সময় তিনি দেখেন তিন জন আরোহি একটি মোটরসাইকেল থেকে নেমে তার ছাগলটি কোলে করে তুলে চুরি করে নিয়ে যাচ্ছে। সে সময় তারা অপর একটি মোটরসাইকেলে তাদের ধাওয়া করে। এক পর্যায়ে আলাদীপুর আখ সেন্টারের সামনে পৌছলে চোরেরা হত্যার উদ্দেশ্যে তাদের মোটরসাইকেলকে চাপা দেয় এবং তাদের মোটরসাইকেল চালক ফারুক রেজা বাবুর পা ভেঙ্গে ফেলে। সেই সাথে তিনিও আহত হন। তারা চিৎকার শুরু করেন। সে সময় স্থানীয়রা চোরদের ধাওয়া করে। পরে চোরেরা ইনন্দ্রনারায়নপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মোড়ে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে পরে যায়। ওই সময় ফরিদপুর জেলা শহরের পূর্ব গোয়ালচামট খোদা বক্স রোডের ওহিদুজ্জামান খানের ছেলে কেএম হাসানুজ্জামান মুন্না (২০) এবং ঝিলটুলি ভাঙ্গারীপট্টির স্বপন হোসেনের ছেলে তাছিন হোসেন (২০) কে আটক করে রাজবাড়ী থানা পুলিশের সোপর্দ করেন। তবে ঝিলটুলি মসজিদ বাড়ী সড়কের লোকমান মিয়ার ছেলে রিয়াজ মিয়া (২১) পালিয়ে যেতে সক্ষম হয়।
রাজবাড়ী থানার ওসি স্বপন কুমার মজুমদার বলেন, উভয় ছাগল চুরির ঘটনায় রাজবাড়ী থানায় পৃথক দুইটি মামলা দায়ের করা হয়েছে।

(Visited 2,721 times, 1 visits today)