রিমান্ড আবেদন নামঞ্জুর, নজরুল মন্ডলকে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি –

শামীম শেখ, রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ীর গোয়ালন্দে আওয়ামীলীগ কর্মী রেজাউল মোল্লা ওরফে আবু ডাক্তার হত্যা মামলার প্রধান আসামী উপজেলা যুবলীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মন্ডলের বিরুদ্ধে রিমান্ড আবেদন নামঞ্জুর করা হয়েছে। রাজবাড়ীর ২নং আমলী আদালতের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট লাবনী আক্তারের আদালতে আজ রবিবার রিমান্ড আবেদনের শুনানী হয়। আদালত রিমান্ডের পরিবর্তে পুলিশকে ৩দিন জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি প্রদান করে।
এর আগে গত ১৫ অক্টোবর মঙ্গলবার বিকেলে গোয়ালন্দ ঘাট থানার ওসি (তদন্ত) ও মামলার তদন্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল তায়াবীর ৭ দিনের রিমান্ড আবেদন চেয়ে নজরুল মন্ডলকে আদালতে পাঠায়। আদালত ওই দিন আসামীকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
আসামী পক্ষের আইনজীবী এ্যাড. খান মো. জহুরুল হক জানান, রাজবাড়ী বার এসোসিয়েশনের সভাপতি এ্যাড. গণেশ নারায়ন চৌধুরীর নেতৃত্বে আমরা অন্তত ২০/২২ জন আইনজীবী নজরুল মন্ডলকে রিমান্ডে নেয়ার বিরুদ্ধে শুনানীতে যুক্তি তুলে ধরি। আদালত আমাদের বক্তব্য শুনে রিমান্ডের পরিবর্তে মামলার তদন্ত কর্মকর্তাকে জেল গেটে ৩ দিনের শুনানীর অনুমোদন দেয়। তিনি আরো জানান, আমরা আগামী ৩ দিনের মধ্যে নজরুল মন্ডলের জামিনের জন্য আবেদন করবো।
এ বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল তায়াবীর জানান, আদালতের নির্দেশনা অনুযায়ী নজরুল মন্ডলকে জেল গেটেই জিজ্ঞাসাবাদ করা হবে। এ মামলায় আটক এজাহারভুক্ত অপর আসামীর রিমান্ড শুনানী আগামী পরশু দিন (বুধবার) অনুষ্ঠিত হওয়ার দিন ধার্য করেছে আদালত।
উল্লেখ্য, উপজেলার দেবগ্রাম ইউনিয়নে ১৪ অক্টোবর সোমবার আওয়ামীলীগের ওয়ার্ড কাউন্সিলকে কেন্দ্র করে দু’গ্রুপের রক্তক্ষয়ী সংঘর্ষে রেজাউল মোল্লা ওরফে আবু ডাক্তার নামে এক আওয়ামীলীগ কর্মীর মৃত্যু হয়। পরদিন মঙ্গলবার বিকেলে নজরুল মন্ডলকে প্রধান করে ৩৭ জনের বিরুদ্ধে থানায় হত্যা মামলা দায়ের করেন আবু ডাক্তারের পিতা মোবারক মোল্লা। এর আগে মঙ্গলবার দুপুরেই প্রধান সন্দেহভাজন হিসেবে নজরুল মন্ডলকে আটক করে র‌্যাব-৮ ফরিদপুরের একটি দল।
জানা যায়, দেবগ্রাম ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও নব নির্বাচিত ইউপি চেয়ারম্যান হাফিজুল ইসলাম ও সদ্য সাবেক চেয়ারম্যান আতর আলী সরদারের সমর্থকদের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ হামলা-পাল্টা হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় উভয় পক্ষের আরো অন্তত ২০ জন আহত হয়। আহতদের মধ্যে গুরুতর কয়েকজনকে ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

(Visited 422 times, 1 visits today)