মা-ইলিশ ধরার দায়ে রাজবাড়ীতে ১৮ জেলের জেল-জরিমানা –

রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ীর পদ্মা নদীতে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ মাছ ধরার দায়ে গত ২৪ ঘন্টায় ১৮ জন জেলেকে আটক করা হয়েছে। পরে আটককৃতদের বিভিন্ন মেয়াদে জেল ও জরিমানা করে ভ্রাম্যমান আদালত।
অভিযানে আটক ১৮ জন জেলের মধ্যে ১২ জনকে ১৭ দিন ও ৫ জনকে ২০ দিন করে কারাদন্ড এবং ১ জনকে ৫ হাজার টাকা করা হয়। সেই সাথে জব্দকৃত নৌকা দুটি ৩০ হাজার টাকায় নিলামে বিক্রি করা হয়।
অভিযানে ১২৫ কেজি মাছ, ৭১ হাজার মিটার কারেন্ট জাল ও ২ টি নৌকা জব্দ করা হয়। পড়ে জব্দকৃত মাছ জেলার বিভিন্ন এতিমখানা ও দুঃস্থদের মাঝে বিতরণ এবং জাল পুড়িয়ে ধ্বংস করা ও জব্দকৃত দুটি নৌকা নিলামে বিক্রি করা হয়।
আজ সোমবার সকাল ১০টায় রাজবাড়ী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ রফিকুল ইসলাম এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। জেলা মৎস্য অধিদপ্তর ও জেলা প্রশাসন এবং ২০ আনসার ব্যাটালিয়নের সদস্যরা এ অভিযানে অংশ নেয়। সদর উপজেলায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নেজারত ডেপুটি কালেক্টর ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ রফিকুল ইসলাম।
অভিযান পরিচালনায় জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন ,পুলিশ প্রশাসন, জেলা ও উপজেলা মৎস্য কর্মকর্তাদের পাশাপাশি সহযোগীতা করেন ২০ আনসার ব্যাটালিয়ান সদস্যরা।
জেলা মৎস্য অফিসার মোহাঃ মজিনুর রহমান অভিযানে অংশগ্রহন করে। গত ৯ অক্টবর থেকে ৩১ অক্টবর পর্যন্ত মা ইলিশ ধরা ,বিক্রি ও বাজারজাত করা সরকারী ভাবে সম্পূর্ণ নিষিদ্ধ।

(Visited 373 times, 1 visits today)