নারী ওপুরুষ প্রতিযোগিদের নিয়ে রাজবাড়ীতে ভেলা বাইচ অনুষ্ঠিত –

রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ী জেলা শহরের রেলওয়ে স্টেশন সংলগ্ন ফুলতলা লেক সংস্কার ও সৌন্দর্য বর্ধনের দাবীতে রাজবাড়ীতে নারী এবং পুরুষদের কলা গাছের তৈরি ভেলা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার বিকালে রাজবাড়ী স্টেশন সংলগ্ন ফুলতলা লেকে ডাঃ কামরুল হাসান লালী ও ডাঃ রেহানা বেগম ফাউন্ডেশনের আয়োজনে এ ভেলা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
প্রতিযোগিতায় জেলার বিভিন্নন্থান থেকে আসা ১৫ টি পুরুষ ও ৩ টি নারী প্রতিযোগিদল অংশ নেয়। এরমধ্যে নেহা এন্টার প্রাইজ প্রথম, ধুমকেতু দ্বিতীয় ও মা-বাবার দোয়া তৃতীয় স্থান লাভ করে। এতে যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ডাঃ কামরুল হাসান লালীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজবাড়ী-১ আসনের এমপি কাজী কেরামত আলী।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, এমপি কন্যা কানিজ ফাতেমা চৈতি, জেলা পরিষদ চেয়ারম্যান ফকির আব্দুল জব্বার, জেলা আওয়ামা লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এসএম নওয়াব আলী, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক ইঞ্জিঃ আমজাদ হোসেন, ভেলা বাইচ প্রতিযোগীতার আহ্বায়ক আবুল কালাম প্রমূখ।
ভেলা বাইচ প্রতিযোগিতা দেখতে লেকের চার পাশে কয়েক হাজার মানুষের সমাগম ঘটে এবং প্রতিযোগিতাকে কেন্দ্র করে লেকের চারপাশ মেলায় পরিনত হয়। প্রতিযোগীতা শেষে বিজয়ী ভেলা বাইচ প্রতিযোগী ও মালিকের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা। এছাড়া প্রতিযোগিতায় অংশ নেওয়া প্রতিটি ভেলার মালিকদের দেওয়া হয় শান্তনা পুরস্কার।
এ সময় অতিথিরা লেক সংস্কারের মাধ্যমে স্টেশন এলাকা পরিস্কার উদ্দ্যোগ নেবেন এবং হারাতে বসা এ ভেলা বাইচ প্রতিযোগীতা প্রতিবছর আয়োজনের আহ্বান জানান।

(Visited 97 times, 1 visits today)