বঙ্গবন্ধু শিশু কিশোর সাংস্কৃতিক সংগঠন ও ছাত্রলীগের সাবেক ২ নেতাসহ ৩ জনের বিরুদ্ধে মামলা –

রাজবাড়ী বার্তা ডট কম :

প্রধানমন্ত্রীর বিশেষ তহবিল থেকে প্রাপ্ত দরিদ্র বান্ধব কর্মসূচীর ১০ টাকা কেজি ৫০ বস্তা চাউল অবৈধ ভাবে বেশি দামে বেচা-কেনার কালে রাজবাড়ীতে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় বঙ্গবন্ধু শিশু কিশোর সাংস্কৃতিক সংগঠন রাজবাড়ী জেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক রাজিব তালুকদার (৩২) সহ ৩ জনের বিরুদ্ধে গতকাল শনিবার সকালে মামলা দায়ের করা হয়েছে। রাজিব রাজবাড়ী সদর উপজেলার শহীদওহাবপুর ইউনিয়নের গৌরিপুর গ্রামের মৃত রহমান তালুকদারের ছেলে।
অপর দুই জন আসামি হলো, সদর উপজেলার শহীদওহাবপুর ইউনিয়নের গৌরিপুর গ্রামের মোঃ আলী শেখের ডিলার ছেলে ও একই ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মতিউর রহমান শেখ (৩৫) এবং সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নের মহারাজপুর গ্রামের মোঃ হোসেন সেখের ছেলে মোঃ শাহিন শেখ (৩২)।
মামলাটির বাদী হয়েছেন, ওই ইউনিয়নের নিযুক্ত ট্যাগ অফিসার ও সদর উপজেলার সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার নৃপেন্দ্রনাথ সরকার।
সদর উপজেলার বসন্তপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মীর্জা বদিউজ্জামান বাবু জানান, তিনি প্রধানমন্ত্রীর বিশেষ তহবিল থেকে প্রাপ্ত দরিদ্র বান্ধব কর্মসূচির ইউনিয়ন কমিটির সভাপতি। তার ইউনিয়নের কোলারহাটের খাদ্য বন্ধব কর্মসূচির ১০ টাকা কেজি চাউলের ডিলার মতিউর রহমান শেখ অবৈধ ভাবে চাউল বিক্রি করেছেন। এমন খবর জেনে ইউনিয়নের সকল মেম্বরদের খোঁজ খবর নিতে বলেন। এর অংশ হিসেবে গত শুক্রবার বিকালে তার ইউনিয়নের মহারাজপুরের গ্রামের জনৈক মুদি দোকানদার শাহিন শেখ দোকানের সামনে ওই কর্মসূচীর ১০ বস্তা চাউলসহ একটি ভ্যান দাঁড়িয়ে থাকার সংবাদ পান। তারা ঘটনাস্থলে গিয়ে চাউল ভর্তি ওই ভ্যানটি আটক করে বিষয়টি সদর উপজেলা নির্বাহী অফিসারসহ থানা পুলিশকে অবহিত করা হয়। পরে থানা পুলিশের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে ভ্যানে থাকা ১০ বস্তা চাউল জব্দ করার পাশাপাশি মুদি দোকানদার শাহিন শেখ দোকানে তল্লাশী চালিয়ে আরো ৪০ বস্তা চাউল উদ্ধার করে।
মামলাটির বাদী ট্যাগ অফিসার ও সদর উপজেলার সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার নৃপেন্দ্রনাথ সরকার বলেন, এ কর্মসূচীর বসন্তপুর ইউনিয়নের নিযুক্ত ডিলার মতিউর রহমান শেখ। সে কার্ডধারীদের মধ্যে ওই চাউল বিক্রয় না করে তা মুদি দোকানদার শাহিন শেখ এবং বঙ্গবন্ধু শিশু কিশোর সাংস্কৃতিক সংগঠন রাজবাড়ী জেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক রাজিব তালুকদারের মাধ্যমে সরকার কর্তৃক নির্ধারিত প্রতি কেজি চাউল দশ টাকা দরে বিক্রি না করে অধিক মূল্যে বিক্রি করে। যা পরবর্তীতে স্থানীয়দের সহযোগিতায় পুলিশ ঘটনাস্থল থেকে ৩০ কেজি ওজনের “শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুদা হবে নিরুদ্দেশ, খাদ্য বান্ধব কর্মসূচী, খাদ্য মন্ত্রণালয়” লেখাযুক্ত ৫০ বস্তা চাউল উদ্ধার করে।
শহীদওহাবপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও একই ইউনিয়নের প্রধানমন্ত্রীর বিশেষ তহবিল থেকে প্রাপ্ত দরিদ্র বান্ধব কর্মসূচীর ১০ টাকা কেজি চাউল বিক্রয়কারী ডিলার মতিউর রহমান শেখ জানান, উদ্ধার হওয়া ৫০ বস্তা চাউল তার নয়। তিনি ডিলার হলেও মূলত পরিচালনা করেন, বঙ্গবন্ধু শিশু কিশোর সাংস্কৃতিক সংগঠন রাজবাড়ী জেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক রাজিব তালুকদার। বিগত মাসে তার নামে বরাদ্দ হওয়া ১৯ টন ৮০ কেজি চাউল উত্তোলনে তার কোন স্বাক্ষর না থাকলে খাদ্য গুদাম থেকে রাজিব তালুকদার ওই চাউল উত্তোলন করেছেন। রাজিব ইতোপূর্বে সংরক্ষিত মহিলা আসনের সাবেক একজন এমপ’র পিএস হিসেবে কাজ করতো। সে সময় ওই এমপির নাম ভাঙ্গয়ে তার ডিলারশীপসহ সদর উপজেলার খানখানাপুরের জনৈক রতন শীল এবং তার নিজ ইউনিয়ন শহীদওহাপুরে রাজিবের ভাই শফিউল তালুকদারের নামে প্রধানমন্ত্রীর বিশেষ তহবিল থেকে প্রাপ্ত দরিদ্র বান্ধব কর্মসূচীর ১০ টাকা কেজি চাউল বিক্রির ডিলারশীপ নিয়েছেন।
এদিকে, বঙ্গবন্ধু শিশু কিশোর সাংস্কৃতিক সংগঠন রাজবাড়ী জেলা শাখার সভাপতি সাইদুল ইসলাম জানান, রাজিব তালুকদার বঙ্গবন্ধু শিশু কিশোর সাংস্কৃতিক সংগঠন রাজবাড়ী জেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক। তবে ইতোপূর্বে তার নামে একাধিক অভিযোগ উত্থাপন হওয়ায় তাকে আর এই সংগঠনের রাখা হয়নি।
রাজবাড়ী থানার ওসি স্বপন কুমার মজুমদার বলেন, ৫০ বস্তা চাউল উদ্ধারের পাশাপাশি তিন জনের নামে থানায় মামলা দায়ের করা হয়েছে। আসামিদের গ্রেপ্তার করার চেষ্টা অব্যাহত রয়েছে।

(Visited 140 times, 1 visits today)