শান্তিপূর্ণ পরিবেশে দৌলতদিয়া ও দেবগ্রামে ভোট গ্রহণ শুরু –

রুবেলুর রহমান, রাজবাড়ী বার্তা ডট কম :

শান্তিপূর্ণ পরিবেশে রাজবাড়ীর গুরুত্বপূর্ণ গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ও দেবগ্রাম ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহন শুরু হয়েছে।
সোমবার সকাল ৯ টায় ভোট গ্রহন শুরু হয় এবং বিরতিহীন ভাবে চলবে বিকাল ৫ টা পর্যন্ত এ ভোট গ্রহন।
ভোট কেন্দ্র গুলোতে নারী ও পুরুষ ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। এ সময় কেন্দ্র গুলোতে ভোটারদের দীর্ঘ লাইনও লক্ষ করা গেছে।
ইউনিয়ন দু’টিতে ৫ জন চেয়ানম্যান এবং ৬০ জন সাধারন সদস্য (পুরুষ) ও ২০ জন সংরক্ষিত মহিলা সদস্য (মহিলা) সদস্য প্রতিদ্বন্দীতা করছেন।
এদিকে অবাধ সুষ্ঠ এবং ভোটের পরিবেশ সুস্থ ও আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বিপুল সংখ্যক আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের দ্বায়িত্ব পালন করতে দেখাগেছে ইউনিয়ন দুটির ভোট কেন্দ্রসহ বিভিন্নস্থানে।
জানাগেছে, নদী ভাঙনে দৌলতদিয়া ও দেবগ্রাম ইউনিয়নের কয়েকটি ওয়ার্ড নদী গর্ভে বিলীন হয়ে যাওয়ায় সীমানা জটিলতা দেখা দেয়। এতে করে নির্ধারিত সময়ের ৩ বছর পর গোয়ালন্দ উপজেলা দৌলতদিয়া ও দেবগ্রাম ইউনিয়নে নির্বাচনের তারিখ নির্ধারন হয়েছিল ২৫ জুলাই। কিন্তু আকষ্মিক বন্যার কারণে কয়েকটি ভোট কেন্দ্র ও আশপাশ এলাকা ডুবে যাওয়া নির্বাচনের দুইদিন আগে গত ২৩ জুলাই নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন। পরবর্তীতে নির্বাচন কমিশন ১৬ সেপ্টেম্বর পুনরায় ভোটের তারিখ নির্ধারন করেন ।
দৌলতদিয়ায় চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনিত উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও দৌলতদিয়ার সাবেক চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম মন্ডল (নৌকা), বিদ্রোহী প্রার্থী যুবলীগ নেতা আব্দুর রহমান মন্ডল (আনারস) প্রতীক নিয়ে এবং দেবগ্রাম ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনিত ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ হাফিজুল ইসলাম (নৌকা), বিদ্রোহী প্রার্থী সাবেক চেয়ারম্যান মোঃ আতর আলী সরদার (আনারস) ও আব্দুল মান্নান মোল্লা (ঘোড়া প্রতীক) নিয়ে প্রতিদ্বন্দীতা করছেন।
দৌলতদিয়া ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২৫ হাজার ২৮৩ জন এবং দেবগ্রাম ইউপিতে ১১ হাজার ১০০ জন। দুই ইউপিতে মোট ১৮ টি ভোট কেন্দ্র রয়েছে।

(Visited 264 times, 1 visits today)