বালিয়াকান্দি ও কালুখালী উপজেলা মহিলা আ:লীগের কাউন্সিল শুক্রবার-

সোহেল রানা, সহিদুল ইসলাম,রাজবাড়ী বার্তা ডট কম :

আগামীকাল (শুক্রবার ) রাজবাড়ীর কালুখালী উপজেলা মহিলা আওয়ামীলীগের কাউন্সিল অনুষ্ঠিত হবে। উপজেলা আওয়ামীলীগের সভাপতি আঃ খালেক (ভারপ্রাপ্ত) এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, শুক্রবার সকালে পাংশা শিল্পকলা একাডেমি মিলনায়তনে কালুখালী উপজেলা আওয়ামীলীগের কাউন্সিল অনুষ্ঠিত হবার কথা রয়েছে। কাউন্সিল উপলক্ষে মহিলা আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ জেলা ও উপজেলা আওয়ামীলীগের নেতারা পাংশা শিল্পকলা একাডেমি মিলনায়তনে উপস্থিত থাকবেন।
এদিকে উপজেলা কাউন্সিলকে সামনে রেখে কালুখালী উপজেলা মহিলা আওয়ামীলীগের ৩ নেত্রী সভাপতি পদের জন্য দোয়া প্রার্থনা করছেন। তারা নেতাকর্মীদের কাছে নিজ নিজ যোগ্যতাও তুলে ধরছেন।
সম্ভাব্য এসব প্রার্থীরা হলেন,কালুখালী উপজেলা পরিষদের সংরক্ষিত আসনের ভাইস চেয়ারম্যান ডলি পারভীন, উপজেলা মহিলা আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক রেহেনা আক্তার ও উপজেলা মহিলা আওয়ামীলীগের নেত্রী ফাতেমা পারভীন।
কালুখালী উপজেলা পরিষদের সংরক্ষিত আসনের ভাইস চেয়ারম্যান ডলি পারভীন জানায়,উপজেলা মানুষ আমাকে যোগ্য নেত্রী হিসেবে বিশ্বাস করে। এজন্যই বিপুল ভোটে আমাকে বিজয়ী করেছে। আশা করি দল সেই বিবেচনা মাথায় রেখে আমাকে মহিলা আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব দিবে। ভাইস চেয়ারম্যান ডলি পারভীন কালুখালীর মৃগী ইউনিয়নের বাসিন্দা।
উপজেলা মহিলা আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক রেহেনা আক্তার কালুখালীর মদাপুর ইউনিয়নের বাসিন্দা। তিনি পেশায় শিক্ষক। রেহেনা আক্তার জানান,২০১০ সালে কালুখালী উপজেলা পরিষদ গঠন হবার পর থেকে সব সময় দলের মিছিল মিটিংসহ সকল কর্মকান্ডে পাশে থেকেছি। রাজনৈতিক ভাবেও আমরা আওয়ামীলীগ পরিবারে মানুষ । সেই হিসেবে দল থেকে আমাকেই কালুখালী উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি নির্বাচিত করা হবে।
উপজেলা মহিলা আওয়ামীলীগের নেত্রী ফাতেমা পারভীন কালুখালীর রতনদিয়া ইউনিয়নের বাসিন্দা। ফাতেমা জানায়,১৯৮৫ সালে ছাত্র রাজনীতির পথ ধরে আওয়ামীলীগের প্রতি তার ভালবাসা। ২০০০ সালে সে আওয়ামীলীগে যোগদান করেন। রাজনীতির পিছে সময় দিয়ে জীবনের দিকে ফিরে তাকাতে পারেননি বলে জানালেন ফাতেমা। সব সময় দলের সামনের কাতারে থেকেছেন অথচ কখনো দলের কাছে কিছুই চাননি ফাতেমা। তাই এবার তার চাওয়া মহিলা আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব। তার বিশ্বাস শুধুমাত্র রাজনীতির পিছে সময় দেয় এমন একজনই হলেন তিনি। তাই দল তাকেই উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি হিসেবে বিবেচনা করবে।

সাড়ে ৫বছর পর কাউন্সিল শুক্রবার
বালিয়াকান্দি উপজেলা মহিলা আওয়ামীলীগের বর্তমান কমিটি বহালের সম্ভাবনা

সোহেল রানা : দীর্ঘ সাড়ে ৫বছর পর রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা মহিলা আওয়ামীলীগের কাউন্সিল শুক্রবার অনুষ্ঠিত হবে। নতুন মুখের জনসাধারনের সাথে ও মাঠ পর্যায়ে তেমন কোন পদচারনা না থাকায় পুরাতন কমিটি বহালের সম্ভাবনা দেখা দিয়েছে।
দলীয় সুত্রে জানাগেছে, ২০১৪ সালের বালিয়াকান্দি উপজেলা মহিলা আওয়ামীলীগের কমিটি গঠন করা হয়। কমিটির সভানেত্রী হন বালিয়াকান্দি উপজেলা আওয়ামীলীগের প্রয়াত সভাপতি নুরুল আমিন বিশ্বাস নুরু চেয়ারম্যানের সহ-ধর্মিনী উপজেলা পরিষদের পর পর দু,বার নির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান খোদেজা বেগম ও সাধারন সম্পাদিকা হন বালিয়াকান্দি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষিকা বাসন্তী স্যানাল। দীর্ঘদিন ধরে এ কমিটি মাঠে কাজ করে আসছেন। বিভিন্ন আন্দোলন, সংগ্রাম, সামাজিক কর্মকান্ডসহ রাজনৈতিক মাঠে রয়েছে ব্যাপক পদচারনা। এতে করে নতুন মুখের কোন প্রার্থীর নাম শোনা যাচ্ছে না। তবে পুরাতন কমিটি বহালের সম্ভাবনা রয়েছে এ কাউন্সিলে।
উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদিকা বাসন্তী স্যানাল বলেন, প্রায় সাড়ে ৫ বছর পর মহিলা আওয়ামীলীগের কাউন্সিল শুক্রবার পাংশায় অনুষ্ঠিত হবে। দীর্ঘদিন রাজনীতির মাঠে থাকায় ও পরিক্ষিত কর্মী হওয়ার কারণে মহিলা আওয়ামীলীগ আগের চেয়ে অনেক শক্তিশালী হয়েছে। বাংলাদেশ আওয়ামীলীগের সহযোগী সংগঠন মহিলা আওয়ামীলীগকে ও জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে মাঠে সব সময় কাজ করেছি। জীবনের শেষ পর্যন্ত কাজ করে যাবো। এ কারণে আমাকে এ পদেই রাখা হবে বলে আশাবাদী।
উপজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খোদেজা বেগম বলেন, আমার স্বামী উপজেলা আওয়ামীলীগের সভাপতি প্রয়াত নুরুল আমিন বিশ্বাস জীবনের পুরো সময় আওয়ামীলীগের রাজনীতি করেছেন। আমি সব সময়ই তার পাশে থেকে নেতাকর্মীদের সেবায় নিয়োজিত ছিলাম ও এখনো আছি। মানুষের ভালোবাসায় পর পর দু,বার উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। সব সময়ই মহিলা আওয়ামীলীগকে ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে কাজ করে যাচ্ছি। আশা করছি এবারও কাউন্সিলে আমাকেই সভানেত্রী হিসেবে নির্বাচিত করা হবে।

(Visited 186 times, 1 visits today)