খানগঞ্জে নৌকা বাইছ প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত –

রুবেলুর, েইমরান, আতিয়ার, রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ী সদর উপজেলার খানগঞ্জ ইউনিয়নের হাটবাড়ীর পদ্মা নদীর কোলে দুই দিনব্যাপী আয়োজিত গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইছ প্রতিযোগিতার ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। গত বুধবার সন্ধ্যায় পুরুস্কার বিতরনী অনুষ্ঠানের মধ্য দিয়েএ প্রতিযোগিতার সমাপ্তি হয়।
এ প্রতিযোগিতায় বিভিন্ন এলাকা থেকে নৌকা অংশ গ্রহন করে। এর মধ্যে চ্যাম্পিয়ান হয় সদও উপজেলার চন্দনীর ফজের আলীর মালিকানাধিন মামা ভাগ্নে নৌকা, দ্বিতীয় স্থান অর্জন করে বেলগাছির সুনামদ্দিন শেখের মায়ের দোয়া এবং তৃতীয় স্থান অর্জন করে হয় পাংশার সোহরাব মন্ডলের আনারকলী। সে সময় প্রথম স্থান অধিকারীকে একটি ফ্রীজ, দ্বিতীয় স্থানকে গ্যাস স্টোপ ও তৃতীয় স্থানকে এলইডি টেলিভিশন এবং অন্যান্য নৌকাকে শান্তনা পুরস্কার দেওয়া হয়।
ফাইনালে সভাপতিত্ব করেন, খানগঞ্জের সাবেক চেয়ারম্যান আব্দুল মালেক প্রামানিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খানগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আতাহার হোসেন তকদির, সাবেক চেয়ারম্যান আকরামুজ্জামান রঞ্জু, দাদাপুর বাজার বনিক সমিতির সভাপতি আরিফুর রহমান শামীম, সাধারন সস্পাদক আব্দুল্লাহ আল মতি রাজন, ব্যবসায়ী মোহাম্মদ আলী, উজ্জল কুমার প্রামানিক, ইউপি সদস্য আনোয়ার হোসেন, শাহ আলম টিটু প্রমূখ।
অপর দিকে, এ নৌকা বাইছ প্রতিযোগিতা দেখতে নদীর কোলে হাজার হাজার উৎসুক জনতা ভির করেন এবং আনন্দের সাথে বাইছ প্রতিযোগিতা উপভোগ করেন। প্রতিবছর এ ধরনের আয়োজন করতে অনুরোধ করার পাশাপাশি আয়োজক কমিটিকে ধন্যবাদ জানান দর্শকরা। আয়োজক কমিটির সদস্যরা বলছেন, তারা টানা তিন বছর ধরে এ নৌকা বাইছ প্রতিযোগিতার আয়োজন করে আসছেন। আগামী দিনেও এ আয়োজন অব্যাহত রাখতে চান।

(Visited 93 times, 1 visits today)