গোয়ালন্দে স্বজন সমাবেশের বৃক্ষ রোপন কর্মসূচী –

শামীম শেখ, রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ীর গোয়ালন্দে বজ্রপাতের মতো প্রকৃতিক দুর্যোগ হতে রক্ষা ও সৌন্দর্য বর্র্ধনের জন্য তালবীজ ও কৃষ্ণচুড়ার চারা রোপন কর্মসূচী হাতে নিয়েছে যুগান্তরের পাঠক সংগঠন স্বজন সমাবেশ। শুক্রবার সকালে উপজেলার উজানচর মরাপদ্মা নদীর নতুন ব্রীজ এলাকায় এ কর্মসূচীর উদ্বোধন হয়েছে।
স্বজন সমাবেশের সভাপতি ইব্রাহিম সরদারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বজন সমাবেশের উপদেষ্টা ও গোয়ালন্দ রাবেয়া ইদ্রিস মহিলা কলেজের অধ্যক্ষ আ. কাদের শেখ, পৌর কাউন্সিলর নাসিরউদ্দিন রণি, মোস্তফা মেটাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালক সেলিম মুন্সি ও যুগান্তরের গোয়ালন্দ প্রতিনিধি শামীম শেখ। তারা আনুষ্ঠানিকভাবে নতুন ব্রীজ এলাকায় সৌন্দর্য বর্ধনের লক্ষে বেশ কয়েকটি কৃষ্ণচুড়ার চারা রোপন করেন।
পরে স্বজনরা মরাপদ্মা ও ব্রীজের উভয় পাশে আরো কিছু কৃষ্ণচুড়া ও তালবীজ রোপন করেন। এতে অংশ নেন স্বজন সমাবেশের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন, সহ-সভাপতি-আতাউর রহমান মঞ্জু, জিল্লুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক হলেন মাসুদ খান, সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম চাঁনমিয়া ও সহ সাংগঠনিক সম্পাদক তিতাস খান, দপ্তর সম্পাদক সাইফুর রহমান , প্রচার ও প্রকাশনা সম্পাদক জুয়েল গায়ান, সাহিত্য সম্পাদক সুজিত কুমার রায়, স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক সম্পাদক শেখ মিলন হাসান, অর্থ সম্পাদক আব্বাস আলী, নাট্য সম্পাদক জহিরুল ইসলাম ,তথ্য ও যোগাযোগ বিষয়ক সম্পাদক আব্দুর রশিদ, সদস্য সাইফুল ইসলাম (আমেরিকা প্রবাসী), আারিফ বিশ্বাস প্রমূখ।
বিশেষ সহায়তায় ছিলেন স্থানীয় ইউপি সদস্য নিখিল রায়, স্কুল শিক্ষক ইয়াসিন আলী শেখ, উজ্জল মাহমুদ অন্তর, ইয়াকুব আলী, মো. হানিফ, সোহেল রানা ও দিপক কুমার রায়।
স্বজন সভাপতি ইব্রাহিম সরদার বলেন, সাম্প্রতিক বছরগুলোতে দেশে বজ্রপাতে মৃত্যুর হার বেড়ে গেছে। এ জন্য তালগাছ কমে যাওয়াকে দায়ী করছেন বিশেষজ্ঞরা। এ কারণে প্রাকৃতিক দুর্যোগ হতে রক্ষায় এবং সৌন্দর্য বর্ধনের জন্য আমরা তালবীজ ও কৃষ্ণচুড়ার চারা রোপন কর্মসূচী হাতে নিয়েছি। উপজেলার অন্যান্য এলাকাতেও আমরা এভাবে এ বীজ রোপন করবো।

(Visited 23 times, 1 visits today)