স্থগিত হওয়া গোয়ালন্দের দৌলতদিয়া ও দেবগ্রাম ইউপি’র নির্বাচন ১৬ সেপ্টেম্বর –

রুবেলুর রহমান, রাজবাড়ী বার্তা ডট কম :

বন্যা জনিত কারণে স্থগিত হওয়া রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ও দেবগ্রাম ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহনের তারিখ পুনরায় ঘোষনা করা হয়েছে।
আজ মঙ্গলবার বিকালে বাংলাদেশ নির্বাচন কমিশনের ওয়েবসাইটে নির্বাচন কমিশন সচিবালয়ের উপ সচিব মোঃ আতিয়ার রহমানের স্বাক্ষরিত পত্রে এ বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। এছাড়া রাজবাড়ী জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ হাবিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, বন্যা জনিত কারণে স্থগিত হওয়া রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ও দেবগ্রাম ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহনের নতুন তারিখ ১৬ সেপ্টেম্বর। এই মর্মে বিকালে নির্বাচন কমিশনের একটি চিঠি পেয়েছেন।
ইউনিয়ন দুটিতে ৫ জন চেয়ানম্যান এবং ৮০ জন ওয়ার্ড (পুরুষ মেম্বর) ও সংরক্ষিত ওয়ার্ড (মহিলা মেম্বর) সদস্য প্রতিদ্বন্দীতা করছেন।
জানাগেছে, নদী ভাঙ্গনের সীমানা জটিলতায় দীর্ঘ ৮ বছর পর এবং নির্ধারিত সময়ের ৩ বছর পর গোয়ালন্দ উপজেলা দৌলতদিয়া ও দেবগ্রাম ইউনিয়নে নির্বাচনের তারিখ নির্ধারন হয়েছিল ২৫ জুলাই। কিন্তু বন্যার পানি ভোট কেন্দ্র ও আশপাশ এলাকায় ওঠায় ২৩ জুলাই নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন। শেষ মুহুর্তে নির্বাচন বন্ধ হয়ে যাওয়া হতাশ হয়ে পড়েছিলেন প্রার্থী, সমর্থক ও ভোটাররা। তবে ভোট গ্রহনের তারিখ পুনরায় ঘোষনা হওয়ায় সবার মধ্যে উৎসাহ উদ্দিপনা দেখা দিয়েছে।

দৌলতদিয়ায় চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনিত উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও দৌলতদিয়ার সাবেক চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম মন্ডল (নৌকা), সতন্ত্র আব্দুর রহমান মন্ডল (আনারস) প্রতীক নিয়ে এবং দেবগ্রাম ইউপিতে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনিত ইউপি আওয়ামীলীগের সভাপতি মোঃ হাফিজুল ইসলাম, সতন্ত্র সাবেক চেয়ারম্যান মোঃ আতর আলী সরদার (আনারস) ও ঘোড়া প্রতীক নিয়ে আব্দুর রহমান মোল্লা প্রতিদ্বন্দীতা করছেন। এছাড়া দুই ইউপিতে ৮০ জন ওয়ার্ড (পুরুষ মেম্বর) ও সংরক্ষিত ওয়ার্ড (মহিলা মেম্বর) সদস্য প্রতিদ্বন্দীতা করছেন।
জেলা নির্বাচন অফিস সুত্রে জানাগেছে, দৌলতদিয়া ইউপিতে মোট ভোটার সংখ্যা ২৫ হাজার ২৮৩ জন এবং দেবগ্রাম ইউপিতে ১১ হাজার ১০০ জন।
উল্লেখ্য, গোয়ালন্দ ৪ ইউনিয়ন নিয়ে গঠিত উপজেলার মধ্যে ২০১৬ সালে ২৩ এপ্রিল ছোটভাকলা ও উজানচর ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই সময় অন্য দুই ইউনিয়ন দৌলতদিয়া ও দেবগ্রাম নির্বাচন হবার কথা ছিল। কিন্তু পদ্মা নদীর ভাঙ্গনের কারণে দুই ইউপির বেশ কয়েকটি ওয়ার্ডের সীমানা জটিলতা দেখা দেয়। সীমানা জটিলতা সমস্যা সমাধান না হওয়ায় ওই সময় নির্বাচন অনুষ্ঠিত হয়নি। বর্তমানে সীমানা জটিলতার সমস্যা সমাধান হওয়ায় নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

(Visited 89 times, 1 visits today)