বালিয়াকান্দি বাজার বণিক সমিতির উদ্যোগে মতবিনিময় সভা –

সোহেল রানা, রাজবাড়ী বার্তা ডট কম :

শনিবার সকালে রাজবাড়ীর বালিয়াকান্দি বাজার বণিক সমিতির এক বর্ধিত সভা মাছ বাজারে টিনসেট ঘরে অনুষ্ঠিত হয়।
বালিয়াকান্দি বাজার বণিক সমিতির সভাপতি মোঃ আতাউর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন, বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ একেএম আজমল হুদা। বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন, বালিয়াকান্দি ইউনিয়নের চেয়ারম্যান মোঃ নায়েব আলী শেখ। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, বাজার বণিক সমিতির সাধারন সম্পাদক বদরুল আলম, ব্যবসায়ী এহসানুল হাকিম সাধন, আনিসুর রহমান, আহম্মেদ পারভেজ, আব্দুর রাজ্জাক, মোঃ শাহজাহান মিয়া, শামসুল আলম বিশ্বাস, ছিরুন, সোহেল মাহমুদ মন্টু, পরি, ওসমান গণি মানিক প্রমুখ।
ব্যবসায়ীরা বলেন, প্রায় সোয়াশ ভূয়া ভোটার থাকায় কাঙ্খিত চাঁদা পাওয়া যায় না, চুরি প্রতিরোধে বাজার পাহাড়া জোড়দারকরণ করতে হবে, সিসি ক্যামেরা স্থাপন করতে হবে, ব্যবসায়ী মৃত্যু হলে অর্ধ দিবস বন্ধ রাখতে হবে, সড়ক গুলো চলাচল যোগ্য করে গড়ে তুলতে হবে, অতিরিক্ত টোল ও খাজনা আদায় বন্ধ করতে হবে, নিয়মিত বাজার পরিস্কার-পরিছন্নতা করতে হবে, বাজার ব্যবসায়ীদের জন্য সংবিধান প্রনয়ন করতে হবে, ভাড়াটিয়ার নিয়ম করতে হবে, ড্রেনেজ ব্যবস্থা সচল রাখার ব্যবস্থা করতে হবে, যত্রতত্র গাড়ী পার্কিং বন্ধ করতে হবে, মোড়ে মোড়ে ঘরের বর্ধিত অংশ অপসারণ করতে হবে, টিউবয়েল স্থাপন, বাজারের জমি অবৈধ দখলমুক্ত করা, নিয়মিত সভার মাধ্যমে দুর্ভোগ ও সমস্যা নিরসন করার ব্যবস্থা গ্রহন করতে হবে, প্রতিটি ভোটারের কাছ থেকে শতভাগ চাঁদা আদায়ের ব্যবস্থা গ্রহন করতে হবে।
বালিয়াকান্দি ইউনিয়নের চেয়ারম্যান মোঃ নায়েব আলী শেখ বলেন, বাজারের উন্নয়নমুলক কাজ চলমান রয়েছে। নিয়মিত চাঁদা না দেওয়ায় পাহাড়া জোড়দারকরণ করা যায় না। আহবায়ক কমিটি এখনো পাহাড়াদারদের কাছে দেনা রয়েছে। এ দেনা পরিশোধ করলে উপজেলা পরিষদে কথা বলে ও তাদের এবং ব্যবসায়ীদের সহযোগিতায় সিসি ক্যামেরা স্থাপন করা যাবে। এ জন্য সকল ব্যবসায়ীদের নিয়মিত পাহাড়ার চাঁদা পরিশোধের আহবান জানান।
বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ একেএম আজমল হুদা বলেন, ইতিপুর্বে বালিয়াকান্দি বাজারে প্রায়ই চুরির ঘটনা ঘটেছে। থানা পুলিশ ও পাহাড়াদারদের কঠোর পরিশ্রমের কারণে এখন চুরি রোধ হয়েছে। শান্তিতে ব্যবসা করতে হলে ও পাহাড়া আরো জোড়দার করতে সকল ব্যবসায়ীদের নিয়মিত পাহাড়ার চাঁদা পরিশোধ করতে হবে। বর্তমানে প্রতিটি বাজারেই এখন সিসি ক্যামেরা স্থাপন করা হচ্ছে। এতে অপরাধের মাত্রাও হ্রাস পাচ্ছে। এ কারণে ব্যবসায়ীরা যে দাবী করেছে সিসি ক্যামেরা স্থাপন তা সকলের সহযোগিতা নিয়ে বাস্তবায়ন করতে হবে।

(Visited 13 times, 1 visits today)