গোয়ালন্দ থানার সাবেক ওসি সাইফুল ইসলাম ও তার স্ত্রী অনু’র কারাদন্ড –

রাজবাড়ী বার্তা ডট কম :

অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের দুটি মামলায় রাজবাড়ী জেলার গোয়ালন্দ থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলামকে সাত বছর করে ১৪ বছরের কারাদ- দিয়েছেন আদালত। অবৈধ সম্পদ অর্জনের পৃথক দুই মামলায় গতকাল ঢাকার চার নম্বর বিশেষ জজ শেখ নাজমুল আলম এ রায় দেন।
অন্যদিকে অবৈধ সম্পদ অর্জনে স্বামীকে সহায়তার অভিযোগে অন্য এক মামলায় সাইফুল ইসলামের সঙ্গে তার স্ত্রী জাকিয়া ইসলাম অনুকে দুই বছর কারাদ-াদেশ দিয়েছেন আদালত। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। পরে সাজা পরোয়ানা দিয়ে তাদের কারাগারে পাঠানো হয়। পৃথক তিন ধারায় সাইফুল ইসলামের ১৪ বছরের কারাদ- হলেও তা রায়ে একসঙ্গে কার্যকর হওয়ার ঘোষণা থাকায় সাত বছর কারাভোগ করতে হবে।
জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে সাইফুল ও অনুকে আসামি করে ২০১০ সালের ২২ জুন রমনা থানায় মামলা দুটি করেন দুদকের সহকারী পরিচালক মোজাহার আলী সরদার। মামলায় বলা হয়Ñ ২০০৯ সালের ২৯ সেপ্টেম্বর সাইফুল ইসলাম নিজের ও স্ত্রীর নামে অর্জিত সর্বমোট ৪২ লাখ ৫৫ হাজার ২১ টাকা এবং স্ত্রী ৩১ লাখ ৪৫ হাজার টাকার সম্পদের হিসাব দাখিল করেন। কিন্তু তাদের বিরুদ্ধে ২ কোটি ৫০ লাখ ৫৭ হাজার ৭৮৬ টাকার সম্পদের জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন এবং তথ্য গোপনের অভিযোগ পাওয়া যায়।
অপর মামলায় বলা হয়, সাইফুল ইসলাম নিজ নামে এবং স্ত্রী ও পোষ্যদের নামে অর্জিত সর্বমোট ৫ কোটি ২৪ লাখ ২৩ হাজার ৩৫০ টাকার সম্পদের হিসাব দাখিল করেন। পরে তার বিরুদ্ধে ৭ লাখ ১০ হাজার ১২৫ টাকার সম্পদের তথ্য গোপন এবং ২৬ লাখ ৯০ হাজার ৯২৫ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ থাকার অভিযোগ পাওয়া যায়। মামলা দুটিতে ২০১১ সালের ৪ আগস্ট আদালত আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরু করেন। তথ্যসূত্র- দৈনিক আমাদের সময়। আদালত প্রতিবেদক, ২২ আগস্ট ২০১৯ ০০:০০ | আপডেট: ২২ আগস্ট ২০১৯ ০০:৪৮

(Visited 159 times, 1 visits today)