রাজধানীতে ডেঙ্গু সৃষ্টির কারণ দুই মেয়র- এমপি কাজী কেরামত আলী-

রুবেলুর, ইমরান, আতিয়ার, টুটুল, রাজবাড়ী বার্তা ডট কম : 

রাজবাড়ী-১ আসনের সাংসদ ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী বলেছেন, সম্প্রতি রাজধানীসহ দেশের বিভিন্নস্থানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে অনেকে মারা গিয়েছে এবং অনেকে হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। আসলে রাজধানী ঢাকায় ডেঙ্গুর সৃষ্টি হয়েছে মুলত দুই সিটির মেয়রের কারণে।
আজ সোমবার দুপুরে হাসপাতাল সুষ্ঠ ব্যবস্থাপনা ও চিকিৎসা সেবার মান উন্নয়নের লক্ষে রাজবাড়ী সদর হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় তিনি এসব কথা বলেন।
কাজী কেরামত বলেন, ঢাকা থেকে ডেঙ্গু রোগের সৃষ্টি। বর্তমানে সারাদেশে ছড়িয়ে পড়েছে। ডেঙ্গু নিয়ন্ত্রণে ঢাকার দুই সিটিতে নকল ওষুধ ছিটানো হয়েছে, যা মেয়ররা মনিটরিং করে নাই। এ জন্য তারাই দায়ী। গুলশানের মত এলাকায় মশার উৎপাতে থাকা যায় না। লেক গুলোতে ময়লা আবর্জনা ফেলে সিটি কর্পোরেশন তা আমলেই নেয় না। নজরদারী থাকলে ডেঙ্গু এমন আকার ধারন করতো না।
তিনি আরো বলেন, রাজবাড়ীতে নির্মাধীন ২৫০ শয্যা বিশিষ্টি হাসপাতালের কাজ অত্যান্ত ধীর গতিতে হচ্ছে। ঠিকাদারসহ জেলা গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলীকে দ্রুত কাজ বাস্তবায়নের জন্য বলেন। সম্প্রতি ডেঙ্গুতে রোগী রাজবাড়ীতে বাড়লেও আগামী মাসের কমবে বলে আশাবাদী। এছাড়া রাজবাড়ী হাসপাতালের চিকিৎসক সংকটের বিষয়ে মন্ত্রণালয়ে বলবেন। বর্তমানে হাসপাতালের পরিবেশ অনেক ভাল।
এ সময় হাসপাতালের বিভিন্ন সেবার পাশাপাশি সম্প্রতি ডেঙ্গু জ্বর ও আক্রান্ত রোগী, চিকিৎসক সংকট, নির্মাধীন ২৫০ শয্যা হাসপাতালের কাজের ধীর গতিসহ সার্বিক বিষয়ে আলোচনা করা হয় এবং ডেঙ্গুতে আক্রান্ত রোগীদের সচেতন হবার পাশাপাশি আতঙ্কিত হতে অনুরোধ করা হয়।
সভায় রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোঃ মাজফুজার রহমান সরকার এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ দীপক কুমার বিশ্বাস, জেলা পরিষদ চেয়ারম্যান ফকির আব্দুল জব্বার, পৌর মেয়র মহম্মদ আলী চৌধুরী, জেলা বিএম এর সভাপতি ডাঃ গোলাম মোস্তফা প্রমূখ।
এছাড়া হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তাসহ সুশীল সমাজের প্রতিনিধিরা।
উল্লেখ্য, রাজবাড়ী সদর হাসপাতালে ৪২ জন চিকিৎকের বিপরীতে রয়েছে ১৩ জন।

(Visited 360 times, 1 visits today)