কালুখালীতে দূর্বৃত্তদের বিষ প্রয়োগে প্রাণ গেলে ১৫ লক্ষাধিক টাকার মাছের –

রাজবাড়ী বার্তা ডট কম :

দূর্বৃত্তদের বিষ প্রয়োগে প্রাণ গেছে ১৫ লক্ষাধিক টাকার মাছের। গত শুক্রবার রাতে ঘটনাটি ঘটেছে রাজবাড়ীর কালুখালী উপজেলা শহরের চাঁদপুর বাস স্ট্রান্ড সংলগ্ন ইঞ্জিনিয়ার মোঃ মনিরুজ্জামানের মৎস্য খামারে। ওই সময় দূর্বৃত্তরা খামারের একটি সিসি ক্যামেরাও ভাংচুর করে।
আজ শনিবার বিকালে ওই খামারে গিয়ে দেখা যায়, বিশাল আকারের দুইটি পুকুরে ছোট বড় নানা প্রজাতির মৃত মাছ ভাসছে। বের হয়েছে মাছ পচা গন্ধ। জেলেরা ওই গন্ধ দুর করতে জাল টেনে মাছ গুলো জড়ো করে তা তুলে মাটির গর্তে ফেলছে। ঘটনাস্থলে সে সময় কালুখালী থানার ওসি শহিদুল ইসলামসহ থানা পুলিশের অন্যান্য সদস্য, জেলা পরিষদের সদস্য খায়রুল ইসলাম খায়েরসহ এলাকার গন্যামান্য ব্যক্তিরা।
খামার মালিক ইঞ্জিনিয়ার মোঃ মনিরুজ্জামান বলেন, প্রায় ৬ একর জমির উপর এই খামার অবস্থিত। এখানে বড় আকারের ৩টি পুকুর রয়েছে। যে পুকুর গুলোতে ২০ লক্ষাধিক টাকা মূল্যের বিভিন্ন প্রজাতির মাছ ছাড়া রয়েছে। পুকুর গুলোর নিরাপত্তায় ১৫টি সিসি ক্যামেরার পাশাপাশি নাইট গার্ড রয়েছে। তার পরও গত শুক্রবার রাতের কোন এক সময় দূর্বৃত্তরা খামারে প্রবেশ করে। তারা খামারের পাশে থাকা রেলগেট সংলগ্ন এলাকায় স্থাপিত একটি সিসি ক্যামেরা ভাংচুর করে। সেই সাথে পাশের দুইটি পুকুরে বিষ প্রয়োগ করে। শনিবার সকালে বেলা বাড়ার সাথে সাথে ওই দুই পুকুরের মাছ মারা যেতে শুরু করে। এক পর্যায়ে বিকাল নাগাদ মাছ গুলো মরে ভেসে ওঠে। এতে তার ১৫ লক্ষাধিক টাকার সম্পদের ক্ষতি হয়। তবে কারা কি কারণে তার খামারে বিষ প্রয়োগ করেছে তা তিনি জানাতে পারেননি।
কালুখালী থানার ওসি শহিদুল ইসলাম বলেন, ঘটনাটি পূর্ব পরিকল্পিত। তা না হলে এতো মাছ এক সাথে মারা যেত না। তারা বিষয়টি খতিয়ে দেখাসহ ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রেখেছেন।

(Visited 314 times, 1 visits today)