যৌন হয়রানী প্রতিরোধে খানখানাপুরে মতবিনিময় সভা অনুষ্ঠিত –

রাজবাড়ী বার্তা ডট কম :

আজ শনিবার কর্মজীবী কল্যাণ সংস্থা (কেকেএস) এর আয়োজনে এবং পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সহয়োগিতায় খানখানাপুর ইউনিয়নের রসুলপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে কেকেএস সাংস্কৃতিক ও ক্রীড়া কর্মসূচির উদ্যোগে ২নং ওর্য়াড যৌন হয়রানী প্রতিরোধ কমিটির গঠন ও মতবিনমিয় সভা অনুষ্ঠিত হয়।
খানখানাপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের সদস্য মোঃ এনামতুল্লাহ পাটুয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট মুক্তিযোদ্ধা রহমত উল্লাহ মুন্সি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেকেএস এর কার্যনির্বাহী পরিষদের প্রাক্তন কোষাধ্যক্ষ এ্যাড. আবুল বাসার মোঃ শরিফ, যৌন হয়রানী প্রতিরোধ ইউনিয়ন কেন্দ্রিয় কমিটির সদস্য আবুল হাসেম পাটুয়ারী, ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোঃ আমিন গাজী। এছাড়াও উপস্থিত ছিলেন স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দু, সামাজিক গুরুত্তপুর্ন ব্যক্তিবর্গ, যুব সংগঠনের নেতৃবৃন্দ, স্কুল-কলেজের কিছু শিক্ষার্থীসহ শতাধিক মানুষ। সাংস্কৃতিক ও ক্রীড়া কর্মসূচির প্রোগ্রাম অফিসার ফয়েজুল হক কল্লোলের পরিচালনায় অনুষ্ঠানে যৌন হয়রানী বিষয়ে এবং কর্মসূচির উদ্দেশ্য সম্পর্কে ধারনা প্রদান করেন প্রোগ্রাম অফিসার নিজেই।
সভায় প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা রহমত উল্লাহ মুন্সি বলেন যে, সারা বাংলাদেশের মাত্র ২০টি ইউনিয়নে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন এর সহযোগিতায় এই কর্মসূচিটি পাইলট কার্যক্রম হিসাবে শুরু হয়েছে। কেকেএস এর মাধ্যমে আমরা খানখানাপুর ইউনিয়নবাসী এই কর্মসূচিতে অংশ গ্রহন করার সুযোগ পেয়ে গর্বিত। আমাদের ইউনিয়নটাই প্রথমে পরিশুদ্ধ হউক। তিনি বলেন, মানুষের পরিবার থেকেই তার শিক্ষা শুরু হয়। একটি শিশু তার পরিবারের সকলের আচরন থেকে তিল তিল করে শিক্ষা গ্রহন করে। আমরা যদি পরিবারিক অনুশাসন শৃঙ্খল করতে পারি তাহলে আমাদের পরিবার সুন্দর করা সম্ভব। তিনি কেকেএস এর সকল কাজে আন্তরিক সহযোগিতার প্রতিশ্রতি ব্যক্ত করেন।
মতবিনিময় সভা শেষে মোঃ এনামুতুল্লাহ পাটুয়ারী কে সভাপতি এবং সেখ সালাউদ্দিন সানিকে সাধারন সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট ২নং ওয়ার্ড যৌন হয়রানী প্রতিরোধ কমিটি গঠন করা হয়।

(Visited 36 times, 1 visits today)