ডেঙ্গু প্রতিরোধে নির্বাহী ম্যাজিষ্ট্রেটরা মসজিদে মসজিদে-

রাজবাড়ী বার্তা ডট কম :

ডেঙ্গুর বিস্তার প্রতিদিনই হচ্ছে। বাড়ছে রোগীর সংখ্যা। তবে এ অবস্থায় হাত পা গুটিয়ে বসে নেই প্রশাসন। জস সচেতনা বাড়াতে তারা নিয়মিত ভাবে সভা, সমাবেশ, লিফিলেট বিতরণ, মাইকিং করছেন। সেই সাথে আজ শুক্রবার জুম্মার নামাজেও আগত মুসুল্লীদের সচতেন করার উদ্যোগ নেন রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম। তার নির্দেশে ইউএনও, এসিল্যান্ড, নির্বাহী ম্যাজিষ্ট্রেটরা জেলার বিভিন্ন মসজিদে মসজিদে গিয়ে ডেঙ্গু প্রতিরোধে বক্তৃতা প্রদান করেন। গতকাল শুক্রবার বিকাল পর্যন্ত জেলায় ডেঙ্গু রোগির সংখ্যা ১২২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছে ১৭ জন। তাদের মধ্যে ৩৪ জন রাজবাড়ীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধিন রয়েছেন বলে সিভিল সার্জন ফজলুর রহমান জানিয়েছে।
জানাগেছে, ডেঙ্গু প্রতিরোধে জেলা প্রশাসনের উদ্যোগে রাজবাড়ী জেলার সকল মসজিদে জুম্মার নামাজের খুৎবার পূর্বে জনসচেতনতামূলক বক্তব্য প্রদানের ব্যবস্থা করা হয়। জেলা প্রশাসক জনাব দিলসাদ বেগমের নির্দেশে উপজেলার মসজিদ গুলোতে উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভূমি) এবং জেলা সদরের চারটি মসজিদে জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ জনসচেতনতামূলক বক্তব্য প্রদান করেন এবং নামাজ শেষে জেলা প্রশাসনের প্রকাশ করা সচেতনতা মূলক লিফলেট মুসল্লীদের মাঝে বিতরণ করেন।
জেলা সদরের ভাজনচালা জামে মসজিদে সহকারী কমিশনার মোঃ রফিকুল ইসলাম, দুধবাজার জামে মসজিদে সহকারী কমিশনার মোঃ মহিউদ্দিন, পশ্চিম ভবানীপুর কেন্দ্রীয় জামে মসজিদে সহকারী কমিশনার হাবিবুল্লাহ এবং উপরবাজার মুসলিমপট্টি জামে মসজিদে সহকারী কমিশনার মোঃ আরিফুজ্জামান বক্তব্য রাখেন।
উল্লেখ্য, জেলা প্রশাসক দিলসাদ বেগম এক লিখিত পত্রে জেলার সকল উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভূমি) এবং বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেটদেরকে জুম্মার নামাজের খুৎবার পূর্বে ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতামূলক বক্তব্য প্রদানের জন্য নির্দেশনা পত্র প্রদান করেন।

(Visited 18 times, 1 visits today)