রাজবাড়ীতে কুপিয়ে যুবকের দু’হাত বিচ্ছিন্নের ঘটনায় মামলা, গ্রেপ্তার ১, চাপাতি উদ্ধার –

রুবেলুর রহমান, রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ী সদর উপজেলার আলীপুর ইউনিয়নের কল্যানপুরে শাহিন খান (২৮) নামে এক যুবকের দুই হাত কেটে বিচ্ছিন্ন করার ঘটনায় ৫ জনের নাম উল্লেখসহ আরো ৩/৪ জনকে অজ্ঞাতনামা আসামী করে একটি হত্যা চেষ্টা মামলা দায়ের করা হয়েছে।
আজ সোমবার দুপুরে শাহিন খানের বাবা মোঃ হাসেম খান বাদী হয়ে সদর থানায় এ মামলাটি দায়ের করেন। এ ঘটনায় মামলার ৩ নম্বর আসামী শাহিন রাবী (২৮) কে গ্রেফতার করেছে পুলিশ। সে কল্যানপুর এলাকার জাফর রারীর ছেলে। পুলিশ ঘটনাস্থল থেকে ৩ টি রক্তমাখা ধারালো চাপাতি উদ্ধার করেছে।
মামলার বিবরণ থেকে জানাগেছে, গতকাল বিকাল সাড়ে ৩ টার দিকে মামলার আসামীরা শাহিন খানকে তার বাড়ী থেকে ডেকে নিয়ে যায় কল্যানপুর কবরস্থান সংলগ্ন বালুর মাঠের পশ্চিম পাশে। এ সময় পূর্ব পরিকল্পনা হিসেবে ধারোলো চাপাতি দিয়ে তাকে খুন করার চেষ্টা করে। এ সময় শাহিন দৌড়ে পালানোর চেষ্টা করলে মামলার ১ নম্বর আসামী ইসমাইল শাহিনকে কোপাতে শুরু করে। এতে জখম হয়ে শাহিন মাটিতে পড়ে গেলে আসামীরা তার হাত, পা, মুখ চেপে ধরে জোর করে মাঠের পূর্ব পাশে নিয়ে যায় এবং খুন করার উদ্দেশ্যে জবাইয়ের চেষ্টা করে। সে সময় শাহিন দুই হাত দিয়ে ঠেকানোর চেষ্টা করলে তার দুই হাতের কুনুইয়ের উপর থেকে কেটে শরীর থেকে বিচ্ছিন্ন করে ফেলে। এ সময় তার চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে আসামীরা পালিয়ে যায়। পরবর্তী গুরুতর জখম অবস্থায় তাকে প্রথমে রাজবাড়ী সদর হাসপাতাল ও পরে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল এবং সেখানে তার অবস্থার অবনতি হলে ঢাকার পঙ্গু হাসপাতালে পাঠানো হয়। বর্তমানে পঙ্গুতে শাহিন চিকিৎসাধীন রয়েছে।
মামলার আসামী হলো, কল্যানপুর এলাকার রহমান গাজীর ছেলে ইসমাইল গাজী (৩২), মৃত মান্নান পাটোয়ারীর ছেলে ইদ্রিস পাটোয়ারী (২৮), জাফর রারীর ছেলে শাহিন রারী (২৮), আমিন হক রারীর ছেলে লালু (৩০) ও সুরুজ লাঠিয়ালের ছেলে শাহ আলম (২৮) এবং অজ্ঞাতনামা ৩/৪ জন।
এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয়রা জানান, হাত বিচ্ছিন্ন শাহিন খান এবং ইসমাইল, ইদ্রিস, শাহিন, লালু, শাহ আলম এরা সবাই এক সাথে চলাফেরা করতো। তারা এলাকায় প্রভাব বিস্তারসহ মাদক সেবন, ব্যবসা এবং নানা অপকর্মের সাথেও জরিত বলে তাদের ধারনা। যার ফলশ্রুতিতে এ ঘটনা ঘটতে পারে। এর আগে শাহিন খান ও ইসমাইলের মধ্যে ঝগড়াও হয়েছিল।
রাজবাড়ী সদর থানার ওসি স্বপন কুমার মজুমদার বলেন, যুবকের হাত বিচ্ছিন্নের ঘটনায় একটি মামলা হয়েছে এবং শাহিন রারী নামের একজনকে গ্রেফতারও করেছেন। ঘটনাস্থল থেকে ৩টি রক্তমাখা চাপাতি উদ্ধার এবং মামলার অন্যান্য আসামীদের গ্রেফতারের চেষ্টা করছেন।

(Visited 2,209 times, 1 visits today)