আজও রাজবাড়ীতে পদ্মার পানি বিপদ সীমার উপরে –

রাজবাড়ী বার্তা ডট কম : 

আজও রাজবাড়ীতে পদ্মা নদীর পানি বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। শনিবার সকালে জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ড সুত্রে এ তথ্য জানাগেছে।
এতে নিম্নাঞ্চল প্লাবিত হওয়াসহ জেলার কালুখালী রতনদিয়ার হড়িণবাড়ীয়া, সদরের বরাটের নয়নসুখ, গোয়ালন্দ ছোট ভাকলার অন্তারমোড়, দেবগ্রামের কাওয়াজানি ও দৌলতদিয়া সাত্তার মেম্বর পাড়ার কয়েকশত পরিবার পানি বন্দী হয়ে পড়েছে। ওই সব এলাকায় স্বাভাবিক জীবন যাত্রা ব্যাহত হচ্ছে। দেখা দিয়েছে বিশুদ্ধ খাবার পানি ও গবাদি পশুর খাবারের সংকট এবং এখন পর্যন্ত কোন ত্রান না সহযোগীতা পান নাই বানভাসিরা।
জানাগেছে, আজ রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া গেজ স্টেশন পয়েন্টে পদ্মার পানি ১২ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপদসীমার ৬৬ সেন্টিমিটার ও পাংশার সেনগ্রাম গেজ স্টেশন পয়েন্টে ২৪ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপৎসীমার ৫৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এছাড়া রাজবাড়ী সদরের মহেন্দ্রপুর গেজ স্টেশন পয়েন্টে বিপৎসীমার ১ দশমিক ০৪ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে পদ্মার পানি। হু হু করে পদ্মার পানি বাড়তে থাকায় বন্যার শঙ্কা দেখা দিয়েছে জেলার নিম্নাঞ্চল গুল্মোতে।
রাজবাড়ীর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ শফিকুল ইসলাম জানান, পদ্মা নদীর পানি বেড়ে রাজবাড়ীর দুইটি গেজ স্টেশন পয়েন্টে পানি আজ বিপৎসীমার উপরে ও একটিতে নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

(Visited 80 times, 1 visits today)