গোয়ালন্দে আ’লীগ নেতাদের বিরুদ্ধে নৌকার বিপক্ষে প্রচারণা চালানোর অভিযোগ –

আজু সিকদার, রাজবাড়ী বার্তা ডট কম :
রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ও দেবগ্রাম ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামীলীগ মনোনিত নৌকা প্রতিকের প্রার্থীর বিপক্ষে নির্বাচনে প্রচারণা চালানোর অভিযোগ উঠেছে উপজেলা পরিষদের চেয়ারম্যানসহ কয়েক প্রভাবশালী নেতার বিরুদ্ধে।
উপজেলা চেয়ারম্যান এবিএম নুরুল ইসলাম গোয়ালন্দ উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও জেলা আওয়ামীলীগের সদস্য। সোমবার গোয়ালন্দ উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে আয়োজিত সভায় দলীয় নেতৃবৃন্দ ও স্থানীয় সংসদ সদস্য ক্ষোভের সাথে এ অভিযোগ করেন।
দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামীলীগ সভাপতি মো. নুরুজ্জামান মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কাজী কেরামত আলী। আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আতিকুজ্জামান সেন্টুর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি হাসান ইমাম চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ম-ল, উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান চৌধুরী, সাবেক ভাইস চেয়ারম্যান গোলাম মাহাবুব রাব্বানী, পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোকছেদ আলী বিশ^াস, দেবগ্রাম ইউনিয়ন পরিষদের দলীয় চেয়ারম্যান প্রার্থী হাফিজুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হাবিব রেজা টুটুল, দপ্তর সম্পাদক নজরুল ইসলাম প্রমূখ। তবে আওয়ামীলীগের পূর্ব নির্ধারিত সভা হলেও ওই সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি এবিএম নুরুল ইসলামসহ দলের অনেক নেতা উপস্থিত ছিলেননা।
উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি হাসান ইমাম চৌধুরী বলেন, নৌকার বিপক্ষে অবস্থান নেয়ার সাহস উপজেলা চেয়ারম্যান এবিএম নুরুল ইসলামকে কে দিয়েছে? কয়েকদিন আগে তিনিই নৌকা প্রতিক নিয়ে উপজেলা চেয়ারম্যান হন। দলের যেসব নেতাকর্মী নৌকার বিপক্ষে কাজ করছেন নৌকার বিপক্ষে কাজ করলে সাংগঠনিকভাবে ব্যবস্থা নেওয়ার কথা জানান।
উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. নুরুজ্জামান মিয়া বলেন, আওয়ামীলীগ প্রধান শেখ হাসিনার প্রতিক নৌকা। আর এই নৌকার বিপক্ষে অবস্থান নিয়ে নির্বাচন করার কোন সুযোগ নেই। যেহেতু সভায় উপস্থিত সকল নেতৃবৃন্দ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথা বলেছেন তাদের কারণ দর্শাতে নোটিশ করা হবে।
রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী বলেন, তৃণমুল নেতৃবৃন্দের ভোটে নির্বাচিত হয়ে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো. নুরুল ইসলাম ম-ল নৌকা প্রতিক নিয়ে নির্বাচন করছেন। প্রতিপক্ষ প্রার্থী আব্দুর রহমান ম-ল দলীয় প্রার্থী নির্বাচনে পরাজিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করায় তাকে দল থেকে বহিস্কার করা হবে। দেবগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে বর্তমান চেয়ারম্যান আতর আলী সরদার নৌকার প্রতিপক্ষ হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করায় তাকেও দল থেকে বহিস্কার করা হবে।
তবে অভিযোগ অস্বীকার করে উপজেলা চেয়ারম্যান এবিএম নুরুল ইসলাম বলেন, আমি কখনই নৌকার বিপক্ষে ছিলাম না। উপজেলা চেয়ারম্যান হিসেবে দায়িত্বের জায়গা থেকে এলাকার মানুষ অশান্তিতে ছিল। তারা ভোট কেন্দ্রে যেতে পারবে কি না এই দুশ্চিন্তায় ছিল। আমি তাদের আশ^্যস্ত করতে সভায় বক্তব্য দিয়েছিলাম।

(Visited 177 times, 1 visits today)