রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের ১২৭ বছরের পুরাতন ভবন রেখে নতুন ভবন নির্মানের সিদ্ধান্ত –

রুবেলুর রহমান, রাজবাড়ী বার্তা ডট কম : 

রাজবাড়ী জেলা শহরের প্রাণ কেন্দ্রে অবস্থিত রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রদের দাবীর প্রেক্ষিতে ১২৭ বছরের পুরাতন ঐতিহ্য বহনকারী লাল ভবন রেখে নতুন ভবন নির্মানের সিদ্ধান্ত দিয়েছেন স্থানীয় সাংসদ কাজী কেরামত অলী।
আজ শনিবার সকাল সাড়ে ১১ টার দিকে তিনি রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের পুরাতন লাল ভবন ও নতুন করে ভবন নির্মানের স্থান পরিদর্শন শেষে এ কথা জানান।
এ সময় সাংসদের সাথে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলী, বিদ্যালয়ের শিক্ষক, প্রাক্তন ছাত্র ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। পড়ে বিদ্যালয়ের সভাকক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
এতে উপস্থিত ছিলেন, রাজবাড়ী-১ অসনের এমপি কাজী কেরামত আলী, ঐতিহ্য সংরক্ষণ আন্দোলন রাজবাড়ীর প্রধান সমন্ময়ক বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র একুশে পদকপ্রাপ্ত শিল্পী মনসুরুল করিম, গণেশ নারায়ন চৌধুরী, সফিকুল আজম মামুন, সাংবাদিক বাবু মল্লিক, মুহিতুজ্জামান বেলাল, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবা আক্তার প্রমূখ।
রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের পুরাতন এ লাল ভবনটি রক্ষা ও সংস্কারের দাবীতে ‘ঐতিহ্য সংরক্ষণ আন্দোলন রাজবাড়ীর’ ব্যানারে ইতিমধ্যে সংগঠনটি মানববন্ধন ও সভা করেছিলেন এবং সামাজিক যোগাযোগ মাধ্যমেও ভবনটি রক্ষার জোর দাবী তোলা হয়েছিল। যার প্রেক্ষিতে আজ তাদের দাবী সফল হয়েছেন বলে মনে করছেন বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র, ভবন রক্ষা সংগঠনের প্রধান সমন্ময়ক ও একুশে পদকপ্রাপ্ত শিল্পী মনসুরুল করিম। এ জন্য তিনি সাংসদ কাজী কেরামত আলীকে ধন্যবাদ জানান এবং ভবনটি সংস্কারের জন্য প্রাক্তন ছাত্রদের সহযোগীতা কামনা করেন।
এমপি কাজী কেরামত আলী বলেন, বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রদের দাবী তাদের স্মৃতি হিসেবে পুরাতন লাল ভবনটি রেখে নতুন ভবন করা হোক। এটি যেহেতু জনগনের দাবী, আর তিনিও জনপ্রতিনিধি সেহেতু তাদের সাথে একমত হয়ে পুরাতন ভবনটি রেখে নতুন ভবন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবং পুরাতন ভবনটি সংস্কার করতে অনেক টাকার প্রয়োজন। তাই ভবনটি সংস্কারে সবার সাথে তিনিও সহযোগীতা করবেন।

(Visited 132 times, 1 visits today)