বালিয়াকান্দিতে নবাগত উপজেলা নির্বাহী অফিসার ইশরাত জাহানের যোগদান –

সোহেল রানা, রাজবাড়ী বার্তা ডট কম : 

রাজবাড়ীর বালিয়াকান্দিতে নবাগত উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদান করেছেন ইশরাত জাহান। উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে ৭ জুলাই তিনি রাজবাড়ী জেলা প্রশাসক দিলশাদ বেগমের নিকট যোগদানপত্র দেন।
সোমবার সকাল থেকে তিনি বালিয়াকান্দি উপজেলাতে অফিসিয়াল কাজ শুরু করেন। যোগদানে তাকে ফুলেল শুভেচ্ছা জানান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহ্ মোঃ সজিব, বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ একেএম আজমল হুদা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কাজী এজাজ কায়সার, উপজেলা শিক্ষা অফিসার আশরাফুল হক, বালিয়াকান্দি সরকারী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও নারুয়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আব্দুস সালাম, উপজেলা স্কাউটের সাধারন সম্পাদক ও বালিয়াকান্দি সরকারী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক অখিল কুমার কুন্ডুসহ বিভিন্ন প্রতিষ্ঠান থেকে নবাগত উপজেলা নির্বাহী অফিসার ইশরাত জাহানকে ফুলেল শুভেচ্ছা জানান।
নবাগত উপজেলা নির্বাহী অফিসার ইশরাত জাহান তার কর্মজীবন, ব্যক্তিজীবন এবং যোগদানের বিষয়টি জানিয়েছেন।
ইসরাত জাহান ৩০তম বিসিএস (প্রশাসন) এর একজন কর্মকর্তা। ২০১২ সালে তিনি নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে সিলেট জেলা প্রশাসনে তার চাকুরী জীবনে পদাপর্ণ করেন।
তিনি মুন্সীগঞ্জ এভিজেএম সরকারি মহিলা উচ্চ বিদ্যালয় হতে এসএসসি (বিজ্ঞান), একই জেলার সরকারি হরগঙ্গা কলেজ হতে এইচএসসি (বিজ্ঞান) পাস করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় হতে গণিত বিভাগে স্নাতক ও মাস্টার্স ডিগ্রী লাভ করেন। শিক্ষা জীবনে মেধাবী ইশরাত জাহান সকল পরীক্ষায় ১ম বিভাগে কৃতিত্বের সাথে উত্তীর্ণ হন।
ছাত্রজীবন থেকে তিনি স্কুল, কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ বিতর্ক প্রতিযোগিতায় বহু পুরস্কার পান। এর ধারাবাহিকতায় বিসিএস একাডেমিতেও তিনি বিতর্কে সেরা হয়েছিলেন। টেবিল টেনিস খেলায় বিভিন্ন পর্যায়ে তিনি কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন।
কর্মজীবনের শুরুতে বিসিএস (প্রশাসন) একাডেমির ট্রেনিং কোর্সে বেস্ট ট্রেনি এওয়ার্ড (রেকটোর্স)-এ ভূষিত হন। ২০১২ সালে সিলেটে যোগদানের পরে হবিগঞ্জ জেলা প্রশাসনে নির্বাহী ম্যাজিষ্ট্রেট হিসেবে নিয়োজিত ছিলেন। ২০১৬ সালে পদোন্নতি প্রাপ্ত হয়ে ফরিদপুর জেলার নগরকান্দা উপজেলা ভূমি অফিসে সহকারী কমিশনার (ভূমি) হিসেবে যোগদান করেন। এরপর ২০১৮ সালে পদোন্নতি প্রাপ্ত হয়ে ফরিদপুর জেলা প্রশাসনে রেভিনিউ ডেপুটি কালেক্টর হিসেবে যোগ দেন।
ব্যক্তিজীবনে তিনি দুই সন্তানের জননী। তার স্বামী ২৭তম বিসিএস (প্রশাসন) একজন কর্মকর্তা, তিনি বর্তমানে অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে ফরিদপুর জেলায় কর্মরত আছেন।
ইশরাত জাহান বলেন, আমি আমার পেশাগত দায়িত্বপালনে জনসাধারণকে সরকারী সেবা নিশ্চিতকরণে সকল শ্রেণি পেশার মানুষের সহযোগিতা কামনা করছি।

(Visited 24 times, 1 visits today)