আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত- গোয়ালন্দে বহিরাগতদের অবস্থান নিয়ন্ত্রণ করা হবে-

আজু সিকদার, রাজবাড়ী বার্তা ডট কম : 

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ও দেবগ্রাম ইউনিয়ন পরিষদ নির্বাচন ও আসন্ন ঈদে দৌলতদিয়া ঘাট এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে গোয়ালন্দ উপজেলা এলাকায় বহিরাগতদের বসবাস নিয়ন্ত্রণ করার সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে। সোমবার দুপুরে গোয়ালন্দ উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় এ সিদ্ধান্ত গ্রহন করা হয়।
জানা যায়, দেশের বিভিন্ন স্থান থেকে চি‎হ্নত অপরাধীরা ব্যাস্তমত দৌলতদিয়া ঘাট এলাকায় এসে চুরি, ছিনতাইসহ নানা অপরাধ সংগঠিত করে থাকে। দেশের সর্ববৃহৎ যৌনপল্লী গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় হওয়ায় এ সকল অপরাধীরা অনেকটা নির্বিঘেœ অপরাধ করে আত্মগোপন করে থাকতে পারে। এ পরিস্থিতিতে আগামী ২৫ জুলাই গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ও দেবগ্রাম ইউনিয়ন পরিষদ নির্বাচন। নির্বাচনী আচরন বিধি অনুযায়ী ভোট গ্রহনের আগের দিন থেকে তিনদিন নির্বাচনী এলাকায় বহিরাগতদের অবস্থান নিষিদ্ধ। এছাড়া আসন্ন কোরবানীর ঈদ উপলক্ষে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিভিন্ন জেলা থেকে দেশের গুরুত্বপূর্ণ দৌলতদিয়া ঘাট দিয়ে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে গরুবাহি ট্রাক যাতায়াত শুরু হয়েছে। ঈদে ঘরমুখি ও কর্মস্থলগামী লাখ লাখ মানুষ এ ঘাট দিয়ে চলাচল করবে। ইউপি নির্বাচন ও ঈদে গোয়ালন্দ উপজেলা এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এখন থেকেই বাহিরাগতদের উপজেলা এলাকায় অবস্থান নিয়ন্ত্রণ করার বিষয়টি মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভায় সিদ্ধান্ত গ্রহন করা হয়।
উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার রুবায়েত হায়াত শিপলু এ বিষয়ে গোয়ালনন্দ ঘাট থানা পুলিশকে নির্দেশ দিয়ে বলেন, আগামী ২৫ তারিখে অনুষ্ঠিত দু’টি ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে সম্পন্ন করার সকল প্রস্তুতি গ্রহন করা হয়েছে। নির্বাচনে অংশগ্রহনকারী সকল প্রার্থীর জন্য সমান সুযোগ নিশ্চিত করতে প্রশাসন বদ্ধ পরিকর। নির্বাচন ও আসন্ন ঈদে উপজেলা এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আজ থেকেই উপজেলা এলাকায় কোন বহিরাগত পাওয়া গেলে তাকে জিজ্ঞাসাবাদের আওতায় আনা হবে।
গোয়ালন্দ উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন গোয়ালন্দ উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. নুরুল ইসলাম, সহকারী কমিশনার (ভুমি) আব্দুল্লাহ আল মামুন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসিফ মাহমুদ, গোয়ালন্দ কামরুল ইসলাম সরকারী কলেজের অধ্যক্ষ মোয়াজ্জেম হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আসদুজ্জামান চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন, উজানচর ইউপি চেয়ারম্যান আবুল হোসেন ফকীর, ছোটভাকলা ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন, গোয়ারন্দ ঘাট থানার সেকেন্ড অফিসার কামরুল ইসলাম, হিন্দু বৌদ্ধ খৃীষ্টান ঐক্য পরিষদের সভাপতি নির্মল কুমার চক্রবর্তী, সাংবাদিক আজু শিকদার প্রমুখ। সভায় বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা বৃন্দ অংশগ্রহন করেন।

(Visited 67 times, 1 visits today)