পাংশায় বেকারী ও ফার্মেসীকে জরিমানা –

রুবেলুর রহমান, রাজবাড়ী বার্তা ডট কম : 

রাজবাড়ী পাংশা উপজেলার মৈশালা বাজারের আলী হোসেন বেকারীকে বিস্কুটে ক্ষতিকর এ্যামোনিয়া ব্যবহারের দায়ে ৫০ হাজার ও দত্তের হাটের আলামিন ফার্মেসীকে মেয়াদ উর্ত্তীন ওষুধ বিক্রির অভিযোগে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
আজ মঙ্গলবার বিকাল দুপুরে পৃথক অভিযানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজবাড়ী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক এ জরিমানা করেন।
জানাগেছে, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজবাড়ী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শরিফুল ইসলাম এর নের্তৃত্বেতে দুপুরে পাংশা মৈশালা বাজারের আলী হোসেন বেকারীতে অভিযান পরিচালনা করেন। এ সময় ওই বেকারীর বিস্কুটে মানবদেহে ক্ষতিকারক এ্যামোনিয়া ব্যবহার করে বিস্কুট তৈরি করায় দায়ে ৪২ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা আরোপ এবং ২৫ কেজি বিস্কুট জব্দ করেন।
অপরদিকে, দত্তের হাট বাজারের আলামিন ফার্মেসীতে মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রির একটি লিখিত অভিযোগের প্রেক্ষিতি ফার্মেসীতে অভিযান পরিচালনা করে মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রির সত্যতা পান। পড়ে আলামিন ফার্মেসীকে ৫১ ধারায় ২০ হাজার টাকা জরিমানা করা হয় এবং প্রাপ্ত জরিমানা থেকে অভিযোগকারী মোঃ মোশাররফকে জরিমানার ২৫ শতাংশ অর্থাৎ ৫ হাজার টাকা দেওয়া হয়।
এছাড়া অভিযানে আরো কয়েকটি প্রতিষ্ঠান পরিদর্শনের পর সতর্ক করেন ভোক্তা অধিকার সংরক্ষণ কর্মকর্তা। অভিযান পরিচালনায় সহযোগীতা করেন জেলা প্রশাসন ও জেলা পুলিশ প্রশাসনের সদস্য এবং জেলা স্যানিটারি ইন্সপেক্টর সূর্য্যে কুমার প্রামানিক।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজবাড়ী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শরিফুল ইসলাম এর সত্যতা নিশ্চিত করেন।

(Visited 92 times, 1 visits today)