বালিয়াকান্দি উপজেলা সমিতি’র উদ্যোগে ঢাকায় ঈদ পুনর্মিলনী –


সোহেল রানা, রাজবাড়ী বার্তা ডট কম : 

সাবেক মন্ত্রী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নুর এমপি বলেছেন, কাঙ্গালিনী সুফিয়া ও শেখ তোফাজ্জল হোসেন সমাজের বাতিঘর। তাঁদেরকে আজীবন সম্মাননা ও আর্থিক সম্মানী প্রদান করায় তিনি সমিতিকে ধন্যবাদ জানান। জঙ্গীবাদমুক্ত বাংলাদেশ গঠনে সামাজিক সম্প্রীতির বিকল্প নেই এবং এ ব্যাপারে বালিয়াকান্দি সমিতি’র উদ্যোগের কথা জেনে তিনি আনন্দিত। রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা সমিতি, ঢাকা’র উদ্যোগে গত ২৮ জুন বিকাল ৪ টায় কাকরাইল-এর মাল্টিপারপাস হল ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স এ ‘ঈদ পুনর্মিলনী ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট সংস্কৃতি ব্যক্তিত্ব, সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নুর, এমপি এ কথা বলেন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সরকারী প্রতিষ্ঠান সংμান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য ও রাজবাড়ী জেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ জিল্লুল হাকিম এমপি, গণপ্রজান্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সচিব, বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের সদস্য ও রাজবাড়ী জেলা সমিতি, ঢাকা’র সভাপতি মোঃ শাহজাহান আলী মোল্লা, বর্ষীয়ান রাজনীতিবিদ, সাংবাদিক ও প্রখ্যাত কলামিস্ট ফকীর আব্দুর রাজ্জাক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের গনিত বিভাগের সিনিয়র অধ্যাপক ড. সেলিনা পারভীন।
বালিয়াকান্দি উপজেলার দু,জন কৃতি সন্তান, বিশিষ্ট লোকসঙ্গীত শিল্পী কাঙালিনী সুফিয়া এবং বিশিষ্ট শিশু সাহিত্যিক, ছড়াকার ও কাটুনিস্ট, পাকিস্তানী শোষনের বিরুদ্ধে কার্টুনের মাধ্যমে প্রতিবাদ করে কারাবরণকারী শেখ তোফাজ্জল হোসেনকে আজীবন সম্মাননা প্রদান করা হয়। প্রত্যেককে ৫০ হাজার টাকা আর্থিক সম্মানী প্রদান করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বালিয়াকান্দি উপজেলা সমিতি, ঢাকা’র সভাপতি ডি. এন. চ্যাটার্জী।
অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন, সমিতি’র সাধারণ সম্পাদক মোঃ শাহিদুল ইসলাম রিপন সমিতির কর্মকান্ডের সংক্ষিপ্ত চিত্র তুলে ধরেন এবং উপস্থিত উপদেষ্টাবৃন্দ ও সহ-সভাপতিদের পরিচয় করিয়ে দেন। উপদেষ্টা পরিষদের অন্যান্য সদস্যের মধ্যে উপস্থিত ছিলেন, মেজর জেনারেল (অব:) ডা. মুন্সী মোহা: মুজিবর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের খাদ্য ও পুষ্টিবিজ্ঞান ইনস্টিটিউট এর অধ্যাপক ড. আকতারুজ্জামান, বিশিষ্ট ইএনটি স্পেশালিস্ট অধ্যাপক ডা. সৈয়দ হাসান ইমাম আল মাসুম, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় অতিরিক্ত সচিব ড. শেখ মহঃ রেজাউল ইসলাম, বাংলাদেশ পুলিশের এডিশনাল ডিআইজি মো: কাইয়ুমুজ্জামান খাঁন, কর্নেল (অব:) আলী ইমাম আল মামুন, সমিতি’র প্রতিষ্টাকালীন আহ্বায়ক ড. আবু সাঈদ রেজা, প্রতিষ্ঠাকালীন যুগ্ম আহ্বায়ক ও সাবেক সাধারণ সম্পাদক কাজী আবুল কাশেম প্রমুখ। সহ-সভাপতিদের মধ্যে উপস্থিত ছিলেন গনপূর্ত বিভাগের সাবেক তত্বাবধায়ক প্রকৌশলী আর এ এম আবু হান্নান, বিশিষ্ট সিভিল ডিজাইনার ও অর্গান ডেভলপমেন্ট লি: এর চেয়ারম্যান প্রকৌশলী আসাদুজ্জামান প্রিন্স, ল্যাব এইডের কনসালট্যান্ট সাইকোলজিস্ট ড. ছায়া ভট্টাচার্য, বিশিষ্ট ব্যবসায়ী এন এস কন্সট্রাকশন এর স্বত্বাধীকারী প্রকৌশলী নিখিল শিকদার, বিশিষ্ট ব্যবসায়ী ও বাংলাদেশ মুদ্রন শিল্প
সমিতি’র সাধারণ সম্পাদক মো: জহুরুর ইসলাম, রেনাটা লিমিটেড এর জেনারেল ম্যানেজার মো: কামরুল হাসান কেনেডী প্রমুখ।
বিশেষ অতিথির বক্তৃতায় রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য মো: জিল্লুল হাকিম এমপি এ ধরনের আয়োজনের জন্য সমিতিকে ধন্যবাদ জানান। তিনি বলেন, বালিয়াকান্দি সমিতি বছরে কয়েকবার এলাকার মানুষের একসাথে হবার সুযোগ করে দেয় এটা খুবই আশাপ্রদ। সমিতি’র বৃত্তি অনুষ্ঠানের তিনি ভুয়সী প্রশংসা করেন এবং সহায়তার আশ্বাস দেন।
সভাপতির বক্তব্যে ডি এন চ্যাটার্জী উপস্থিত সকলকে ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে সমিতি’র যে কোন কাজে সকলের সহায়তা কামনা করেন।
সংগঠন সঙ্গীত ও দেশাত্ববোধক গান দিয়ে শুরু হওয়া এ অনুষ্ঠানে সমিতি’র প্রায় পাঁচশত সদস্য পরিবারসহ অংশগ্রহণ করেন।
সংবর্ধনাপর্বের আগে সমিতি’র সদস্য ও পোষ্যদের অংশগ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়। সংবর্ধনা পর্বের শেষে উপস্থিত অতিথিগণ প্রখ্যাত শিল্পি ফকীর শাহাবুদ্দিন ও আনিকা’র পরিবেশনায় এক জমকালো সঙ্গীতানুষ্ঠান উপভোগ
করেন। সবার শেষে নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

(Visited 33 times, 1 visits today)