রাজবাড়ীতে অবহিতকরন কর্মশালা অনুষ্ঠিত –

রাজবাড়ী বার্তা ডট কম : 

রাজবাড়ীতে স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রে সপ্তাহের সাতদিন সার্বক্ষনিক স্বাভাবিক প্রসব সেবা জোরদার করন বিষয়ক অবহিতকরন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
আজ বৃহস্পতিবার সকাল এগারটায় জেলা শিল্পকলা একাডেমির হলরুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এ সময় সদর উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট ইমদাদুল হক বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন রাজবাড়ী-১ আসনের এমপি কাজী কেরামত আলী।
বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন ঢাকা বিভাগের পরিবার পরিকল্পনার পরিচালক আব্দুল্লাহ সাজ্জাদ,রাজবাড়ী জেলা প্রশাসক মোঃ শওকত আলী, রাজবাড়ী স্থানীয় সরকারে উপ-পরিচালক (উপ সচিব) মোঃ বাকাহিদ হোসেন, সিভিল সার্জন ডাঃ মোঃ মাহফুজুর রহমান, রাজবাড়ী পরিবার পরিকল্পনার উপ-পরিচালক গোলাম মোঃ আজম, সদর উপজেলা নির্বার্হী কর্মকর্তা মোঃ সাইদুজ্জামান খান।
কর্মশালার মূল তথ্যচিত্র ও আলোচনা করেন ঢাকা বিভাগের পরিবার পরিকল্পনা এম এইস সার্ভিসেস ইউনিটের উপ-পরিচালক ডাঃ তৃপ্তি বালা।
কর্মশালায়, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার অগ্রগতি ও সেবার মান সাধারন মানুষের কাছে পৌছে দিতে হলে প্রতিটি মানুষের দ্বোরগোড়ায় যেতে হবে এবং প্রতিটি ইউনিয়নে গ্রামে বসবাসরত যারা অবহেলিত আর্থিক ভাবে অসচ্ছল, স্বাস্থ্যগত দিক দিয়ে পিছিয়ে পড়া মানুষদের কাছে সেবার মান পৌছে দিতে স্বাস্থ্য ও পরিবার কল্যান সবসময় কাজ করবে বলে জানানা হয়। আর যারা প্রসবের সময় স্বাস্থ্য ঝুকিতে থাকেন তাদেরকে অবশ্যই স্থানীয় পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য কেন্দ্রে গীয়ে নিরাপদ ঝুকি মুক্ত প্রসব সেবা গ্রহন করতে বলা হয়েছে।কোন মতেই স্বাভাবিক অবস্থায় সিজার করে প্রসব করানোর প্রতি ঝুকি নিতে সংশ্লিষ্ট সবাইকে পরামর্শ দেওয়া হয়। স্বাভাবিক ও ঝুকিমুক্ত প্রসব সেবা প্রতিটি মা’য়েদের জন্য অত্যান্ত জরুরী ও নিরাপদ বলে উল্লেখ করেন।

(Visited 28 times, 1 visits today)