কালুখালী উপজেলা পরিষদ নির্বাচন শতভাগ সুষ্ঠ হবে- রাজবাড়ীর ডিসি –

রুবেলুর, ইমরান, আতিয়ার, রাজবাড়ী বার্তা ডট কম :  

জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও নির্বাচন অফিসার বলেছেন, রাজবাড়ীর কালুখালী উপজেলা নির্বাচন অবাদ নিরপেক্ষ ও সুষ্ঠ হবে। এ বিষয়ে কোন সন্দেহ নাই। নির্বাচন সুষ্ঠ করতে তারা প্রায় সব ধরনের প্রস্তুতি নিয়েছেন।
আজ বৃহস্পতিবার দুপুরে কালুখালী উপজেলা প্রশাসনের আয়োজনে আগামী ১৮ জুন ৫ম ধাপে অনুষ্ঠিত হতে যাওয়া রাজবাড়ীর কালুখালী উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে চেয়ারম্যান, পুরুষ ও ভাইস-চেয়ারম্যান প্রার্থীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠানে এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ শওকত আলী। সভায় চেয়ারম্যান প্রার্থীরা অবাদ নিরপেক্ষ ও সুষ্ঠ নির্বাচন উপহার দিতে প্রশাসনকে অনুরোধ করেন। সভায় চেয়ারম্যান, পুরুষ ও মহিলা ভাইস-চেয়ারম্যানসহ অনেকে উপস্থিত ছিলেন।
প্রার্থীরা বলেন, একটি মহল ভোটারদের ভয়ভীতি দেখানো, মারধোর করে ভোটের পরিবেশ নষ্ট করছে । এখন পর্যন্ত পুলিশ নিরপেক্ষ নয়, তাই সুষ্ঠ নির্বাচনের লক্ষে নিরপেক্ষ ভূমিকা পালন করতে হবে অনেকে নির্বাচনী এলাকায় রাতে সাধারন ভোটারসহ হিন্দু বাড়ীতে গিয়ে ভয় দেখিয়ে ভোটের পরিবেশ নষ্ট করছে এবং হুমকি দিচ্ছেন। এ বিষয়টি প্রশাসনকে খতিয়ে দেখতে প্রার্থীরা অনুরোধ করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুন নাহার বলেন, প্রার্থীদের থেকে অভিযোগ পেয়ে সেখানে গিয়ে যাছাই-বাছাই করে ব্যবস্থা গ্রহন করেছেন এবং ভোট শতভাগ সুষ্ঠ করতে তারা সব ধরনের প্রস্তুতি নিয়েছেন। ভোটারদের কোন ভয় নাই, তারা নিশ্চিন্তে তাদের ভোট দিতে পারবেন।
অতিরিক্ত পুলিশ সুপার ফজলুল হক বলেন, রাজবাড়ীর ৪ টি উপজেলার নির্বাচন সুষ্ঠ হয়েছে, কালুখালী উপজেলা নির্বাচনও সুষ্ঠ হবে। কেউ কিছু ভেবে থাকলে ভুল করবে। কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রয়োজনে গুলি করা হবে। এ নির্বাচনে সাধারন ভোট কেন্দ্রে ৬ জন ও গুরুত্বপূর্ন কেন্দ্রে ৭ জন পুলিশ থাকবে। এছাড়া ১২ জন আনসার, সাদা পোশাকে পুলিশ, স্ট্রাইকিং ফোর্সসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা নির্বাচনে মাঠে থাকবে। পুলিশ কারও পক্ষে নয়, পুলিশের বিরুদ্ধে অভিযোগ থাকলে লিখিতকারে দেন। পর্যাপ্ত পরিমান পুলিশ থাকবে নির্বাচন সুষ্ঠ করতে এবং নির্বাচন শতভাগ সুষ্ঠ হবে। এ বিষয়ে আপনাদের চিন্তার কোন কারণ নাই। তবে আপনাদের সহযোগীতা নির্বাচন সুষ্ঠ করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ হাবিবুর রহমান বলেন, আপনারা ১৬ জুন মধ্যে রাত পর্যন্ত প্রচারনা করতে পারবেন। ৪৬টি ভোট কেন্দ্রে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। এ নির্বাচনের আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ৫ প্লাটুন বিজিবি মোতায়েন করা হচ্ছে। কালুখালী উপজেলা নির্বাচন শতভাগ সুষ্ঠ হবে এ বিষয়ে কোন সংশয় নাই। ভোট গ্রহন সকাল ৯টায় শুরু হয়ে বিরতিহীন ভাবে চলবে বিকাল ৫টা পর্যন্ত। চেয়ারম্যান প্রার্থীদের থেকে অভিযোগ পেয়ে সংশ্লিষ্ট দপ্তরকে জনোনো হয়েছে এবং ব্যবস্থা গ্রহন করা হয়েছে। ভোটের দিন যানবাহন চলাচলে বিধি নিশেধ মেনে চলবেন আপনারা।
জেলা প্রশাসক মোঃ শওকত আলী বলেন, কালুখালীতে ভোট সুষ্ঠ হবে এ বিষয়ে কোন সন্দেহ নাই। ভোটারদের ভয়ভীতি কাটাতে রাতে র্যাব ও পুলিশ প্রতিরাতে নির্বাচনী এলাকায় টহলের ব্যবস্থা করা হবে। এছাড়া ভোটের দিন পর্যাপ্ত পরিমান আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ভোট কেন্দ্রে থাকবে। নির্বাচনের দিন যদি কেউ ঝামেলা করতে আসে তাহলে কঠোর হস্তে তা দমন করা হবে। জেলার অন্য উপজেলার মতই কালুখালীতেও সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠিত হবে। কোন রকম প্রভাব প্রতিপত্তী দিয়ে বাঁধা সৃষ্টি করার সুযোগ নাই। আর ওই দিন তারা সবাই মাঠে থাকবে এবং অভিযােগ পেলে তাৎক্ষনিক ব্যবস্থা নেওয়া হবে। এ নির্বাচনে প্রশাসনের সকলকে দ্বায়িত্বশীল ভূমিকা পালন করাসহ নিরপেক্ষ থাকতে অনুরোধ করেন। আগামী ১৮ জুনের নির্বাচন সুষ্ঠ হবে। কেউ কোন রকম প্রভাব বিস্তার করার চেষ্টা করবেন না। প্রভাব বিস্তার করার চেষ্ঠা করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। কাজেই আপনারা ভোটারদের কাছে যান এবং ভোট প্রার্থনা করেন। ভোটের মাধ্যমেই আপনারা শেষ হাসি হাসবেন। নির্বাচন কমিশনও নির্বাচন সুষ্ঠ করতে নির্দেশ দিয়েছেন।
উল্লেখ্য, কালুখালী উপজেলায় ৩ জন চেয়ারম্যান, ৭ জন পুরুষ ও ৪ জন মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন।

(Visited 872 times, 1 visits today)