পাংশায় আইসক্রিম ফ্যাক্টারী ও মাংস ব্যবসায়ীসহ ৩ প্রতিষ্ঠানকে জরিমানা –


রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ীতে ৩টি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এছাড়াও কয়েকটি প্রতিষ্ঠান পরিদর্শন করে ভোক্তা অধিকার আইন-২০০৯ সম্পর্কে ধারণা দেওয়া হয়।
বুধবার দুপুরে রাজবাড়ীর পাংশা উপজেলার পাংশা সদর বাজারে জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তাগণ ও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা এ অভিযান পরিচালনা করেন।
অভিযানে সহায়তা করেছেন জেলা প্রশাসন, জেলা পুলিশের একটি টিম, জেলা ও উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর।
জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ শরিফুল ইসলাম অভিযানের বিষয়টি নিশ্চিত করে বলেন, নিয়মিত বাজার তদাররিক আওতায় এ অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে আইসক্রীমে অননুমোদিত রং ও ঘনচিনি ব্যবহার করার দায়ে পিপাসা আইসক্রীমকে ৪২ ধারায় ২০ হাজার, অবহেলা ইত্যাদি দ্বারা সেবা গ্রহীতার জীবন নিরাপত্তা বিপন্নকারী কার্য করার দায়ে ৫২ ধারায় ৩ হাজার এবং অবৈধ প্রক্রিয়ায় গরুর মাংস প্রক্রিয়াকরণ ও বিক্রির দায়ে ইকরাম মাংস ভান্ডারকে ৪৩ ধারায় ৩ হাজার টাকা সহ ৩ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ২৬ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।
তিনি আরও জানান, এই অভিযানে মাংসে ব্যবহৃত রং ১ টি পাত্র, আইসক্রীমে অবৈধ রং ৩ টি পাত্র, সোডিয়াম সাইক্লামেট ১টি পাত্র, সুইটেক্টস ১টি পাত্র, মিল্ক ফ্লাভার ১টি পাত্র, সাদা পাউডার (নাম বিহিন) ১ টি প্যাকেট, লেবেল ১ টি রিল, পেপসি ফিতা আইসক্রীম ১ প্যাকট জব্দ করা হয়।
এছাড়াও কয়েকটি প্রতিষ্ঠান পরিদর্শন করে ভোক্তা অধিকার আইন-২০০৯ সম্পর্কে ধারণা দেওয়া হয় এবং ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয় এবং আইনটি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়।

(Visited 63 times, 1 visits today)