বালিয়াকান্দির বেশির ভাগ হাট-বাজার ব্যবস্থাপনা কমিটির মেয়াদ উত্তীর্ণ –

রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ীর বালিয়াকান্দিতে হাট-বাজার গুলোর ব্যবস্থাপনা কমিটির মেয়াদ উত্তীর্ণ হলেও নতুন নেতৃত্ব না আসায় বাড়ছে নানা অপরাধ। ফলে বাজার গুলোতে প্রতিনিয়তই ঘটছে চুরি।
ব্যবসায়ীদের সাথে কথা বলে জানাগেছে, বালিয়াকান্দি সদর বাজারে দীর্ঘদিন কমিটির মেয়াদ উত্তীর্ণ হলেও আহবায়ক কমিটি দিয়ে খুড়িয়ে খুড়িয়ে চলছে কার্যক্রম। বাজারে পাহাড়ার ব্যবস্থা থাকলেও প্রতিনিয়ত ঘটছে চুরির ঘটনা। ব্যবসায়ীরা নির্বাচনের দাবী জানিয়ে আসলেও ক্ষমতা কুক্ষিগত করতে একটি মহল কালক্ষেপন করছিল। সম্প্রতিক সময়ে নির্বাচনের লক্ষে ভোটার তালিকা প্রনয়নসহ নির্বাচনের প্রস্তুতি গ্রহন করেছেন। সমাধিনগর বাজার, বহরপুর বাজার ও রামদিয়া বাজারে কমিটির মেয়াদ এখনো রয়েছে। তবে জামালপুর বাজার, আড়কান্দি বাজার, তেঁতুলিয়া বাজার, বালিয়াকান্দি বাজার, শালমারা বাজার, জঙ্গল বাজার, ত্রিমোহনী বাজার, সোনাপুর বাজার, বেরুলী বাজার, নারুয়া বাজার, বাঘুটিয়া বাজার, বাওনারা বাজার, রাজধরপুর বাজার, মাশালিয়া বাজারের কমিটির মেয়াদ দীর্ঘদিন উত্তীর্ণ হয়েছে। তার পরেও নির্বাচনের কোন প্রস্তুতি নেই। এসকল বাজারে প্রতিনিয়তই চুরির ঘটনা ঘটলেও কোন ফল আসছে না। শক্ত ব্যবস্থাপনা কমিটি না থাকার কারণে কোন মতো পাহাড়ার ব্যবস্থা থাকলেও কার্যকরী না হওয়ায় প্রতিনিয়তই ঘটছে চুরির ঘটনা।
বালিয়াকান্দি বাজারের ব্যবসায়ী মনোয়ার হোসেন বলেন, আমি এ বাজারের একজন পুরাতন ব্যবসায়ী। পাহাড়ার টাকাসহ সকল চাঁদা প্রদান করা হলেও আমাকে ভোটার বানানো হয়নি। আমার মতো একজন পুরাতন ব্যবসায়ী যদি ভোটার হতে না পারে তাহলে ভোটার তালিকা কতটা নিরপেক্ষ তা যাচাই করার দাবী জানাচ্ছি।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজা ও থানার অফিসার ইনচার্জ একেএম আজমল হুদা বাজার ব্যবসায়ীদের সাথে পৃথক পৃথক ভাবে মতবিনিময় করেছেন। আসন্ন ঈদ উপলক্ষে ব্যবসায়ীদের বাজার পাহাড়া জোড়দারের আহবান জানানো হয়েছে। একই সাথে দ্রুত বাজার ব্যবস্থা কমিটির নির্বাচন দেওয়া হবে বলেও আশ্বাস দিয়েছেন।

(Visited 41 times, 1 visits today)